• ঢাকা
  • শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রামে নতুন ৪ জনের করোনা শনাক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩০ পিএম
চট্টগ্রামে নতুন ৪ জনের
করোনা শনাক্ত

নিউজ ডেস্ক : চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন ৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ২ দশমিক ৮৭ শতাংশ। চট্টগ্রাম মহানগর ও ১৫ উপজেলায় করোনার সংক্রমণের হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর সাত ল্যাবরেটরিতে গতকাল চট্টগ্রামের ১৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নগরীর ৩ জন ও সাতাকনিয়া উপজেলার একজন পজিটিভ শনাক্ত হন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৭৫৯ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৬২ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৯৭ জন। গতকাল শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৬ টি নমুনার মধ্যে শহরের একটিতে করোনাভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় শহরের ২ টি ও গ্রামের একটিতে ভাইরাস থাকার প্রমাণ মিলে।  

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ৬ দশমিক ২৫ ও চমেকহা’য় ৯ দশমিক ৬৮ শতাংশ এবং শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ০ শতাংশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image