• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রামে শুরু হল আয়কর রিটার্ন ও তথ্য সেবা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:০৬ এএম
আয়কর রিটার্ন ফরম, চালান
চট্টগ্রামে আয়কর রিটার্ন ও তথ্য সেবা উদ্বোধন

নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতির কারণে হচ্ছে না আয়কর মেলা। তবে মেলার পরিবর্তে চট্টগ্রামে শুরু হল আয়কর রিটার্ন ও তথ্য সেবা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। চট্টগ্রামের ৪টি কর অঞ্চলে কর জমা দিতে পারবেন কর দাতারা। সোমবার সকালে নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার কর অঞ্চল-৪ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী আয়কর রিটার্ন ও তথ্য সেবার উদ্বোধন করেন কর কমিশনাররা।

এসময় বক্তারা বলেন, মাসব্যাপী আয়কর রিটার্ন ও তথ্য সেবা শুরু হয়েছে। এখানে করদাতারা ই-টিআইএন নিবন্ধন, রিটার্ন গ্রহণ, প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সরবরাহ, আয়কর সম্পর্কিত পরামর্শ ও তথ্য নিতে পারবেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম কর অঞ্চল-৪ এর কমিশনার এসএম ফজলুল হক বলেন, করোনাজনিত সার্বিক দিক বিবেচনা করে এবারো আয়কর মেলার আয়োজন করা সম্ভব হয়নি। তবে করদাতারা যাতে উৎসবমুখর পরিবেশে আয়কর জমা দিতে পারেন আমরা সে ব্যবস্থা করেছি। আশা করছি, যারা কর দিতে বা তথ্য নিতে আসবেন তারা উপযুক্ত সেবা ও সহযোগিতা পাবেন।

এসময় উপস্থিত ছিলেন আপিল কমিশনার মনজুমান আরা বেগম, উপ-কর কমিশনার (সদর প্রশাসন) মো. ফারজানুল ইসলাম, অতিরিক্ত কর কমিশনার মো. মাহমুদুর রহমান প্রমুখ।

আগামী ২৪ নভেম্বর চট্টগ্রামের চারটি কর অঞ্চলে যথাযথ আনুষ্ঠানিকতার মাধ্যমে জেলা ও সিটি করপোরেশন ভিত্তিক সেরা করদাতা সম্মাননা প্রদান করা হবে।
 

ঢাকানিউজ২৪.কম /

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image