• ঢাকা
  • শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সিলেট ওসমানী বিমানবন্দরে পাখির ধাক্কায় বিমান নষ্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৮ পিএম
ওসমানী বিমানবন্দরে
পাখির ধাক্কায় বিমান নষ্ট

সিলেট প্রতিনিধি : সিলেট ওসমানী বিমানবন্দরে পাখির ধাক্কায় বিমান নষ্ট হয়েছে। সকাল থেকে আটকা পড়ছেন যুক্তরাজ্যগামী। রবিবার (১৪ আগষ্ট) সকাল সাড়ে আটটার দিকে ঢাকা থেকে আসা উড়োজাহাজটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় এ ঘটনা ঘটে।

এমনটি নিশ্চিত করেছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ বলেন, বার্ড হিটের কারণে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঢাকা থেকে ইঞ্জিনিয়াররা এসে কী ক্ষয়ক্ষতি হয়েছে তা পরীক্ষা নিরীক্ষা করছেন।

বিমান কর্তৃপক্ষ বলেন, বিমানন্দরে যাতে পাখি না ঢুকতে পারে এ ব্যাপারে আমাদের নিয়মিত নজরদারি রয়েছে। ফ্লাইট উড্ডয়ন বা অবতরণের সময় পাখি বিপদসীমায় ঢুকে পরলে শ্যুট করে মেরে ফেলা হয়। কিন্তু কখন হঠাৎ করে পাখি উড়োজাহাজের একেবারে কাছাকাছি চলে যায়। এরকম সময় শ্যুটার বা পাইলটের কিছু করার থাকে না।

পাখির আঘাতের কারণে লন্ডনগামী ফ্লাইটটি ছেড়ে যেতে পারেনি জানিয়ে তিনি বলেন,সকাল ৯.৪০ মিনিটে বিমানটি যাত্রী নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশ্যে ওসমানী বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এখনও এটি এখানে আটকা আছে।

ইঞ্জিনিয়াররা বিকল হওয়া উড়োজাহাজ মেরামত করে গ্রীন সিগনাল দেয়ার পর ফ্লাইটটি উড্ডয়ন করবে বলে জানান তিনি। সকালের ফ্লাইট দুপুর পর্যন্ত ছেড়ে না যাওয়ার বিপাকে পরেছেন লন্ডনগামী যাত্রীরা। যাত্রীরা বিমানবন্দর লাইঞ্জেই অপেক্ষমাণ আছেন।

ঢাকানিউজ২৪.কম / আবুল কাশেম রুমন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image