• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তত্ত্বাবধায়ক সরকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত নয়: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৯ পিএম
তত্ত্বাবধায়ক সরকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত নয়
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত নয়। চলতি সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে।

বিশ্ব সমুদ্র দিবস-২০২৩' উদযাপন অনুষ্ঠানে ঢাবির বাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বক্তৃতা দিচ্ছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘বিশ্ব সমুদ্র দিবস-২০২৩’ উদযাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী অন্তর্বর্তীকালীন সরকার হিসেবে থাকবেন। তারা (বিএনপি) যে সব দেশের কাছে ধরনা দেয় সেসব দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেই গণতান্ত্রিক ধারায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে আওয়ামী লীগের মধ্যে কোনো সমন্বয়হীনতা আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের মধ্যে কোনো সমন্বয়হীনতা নেই। আর স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের বিষয়ে তিনিই কথা বলবেন।

বিদ্যুৎ সুবিধা পেয়ে মানুষের অভ্যাসের পরিবর্তন হয়ে গেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মানুষের অভ্যাসের পরিবর্তন হয়ে গেছে। মানুষ এখন মসজিদ, মন্দির, বাসা-বাড়িতে এসি চালায়। দেশ এখন শতভাগ বিদ্যুতের আওতায়। ১৪ বছর আগেও এগুলো ছিল না। তাহলে কি আমরা ভুল করেছি? না আমরা ভুল করি নাই। এই বিদ্যুৎ অসুবিধা সাময়িক। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে।

ফখরুল ইসলাম আলমগীর এত বড় বড় কথা বলেন। মানুষকে বিদ্যুৎ দিতে পারেনি। বিএনপি বড় বড় কথা বলে। তারা বিদ্যুৎ দেবে বলে খাম্বা লাগিয়েছে। কিন্তু দেয় নি। আমরা দিয়েছি বিদ্যুৎ। এখন বিশ্বমন্দার প্রভাবে সমস্যা হচ্ছে। কিছুদিনের মধ্যেই ঠিক হবে। আমরা জনগণের কাছে ক্ষমাপ্রার্থী। জনগণকে ধৈর্য্য ধরার অনুরোধ, যোগ করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. কে এম আজম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা বিষয়ক উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সচিব) অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ, ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অফ ন্যাচার (আইইউসিএন)-এর কান্ট্রি ডিরেক্টর মো. রাকিবুল আমিন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image