• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইবি তরুণ কলাম লেখক ফোরামের মাসব্যাপী কর্মসূচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০০ পিএম
ইবি  মাসব্যাপী কর্মসূচি
তরুণ কলাম লেখক ফোরাম

আবির হোসেন, ইবি প্রতিনিধি: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা কর্তৃক ‘মহান বিজয় দিবস’ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। গত ১লা ডিসেম্বর ২০২২ থেকে এ কর্মসূচি শুরু হয়। স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, স্বেচ্ছায় রক্তদান, মুক্তিযুদ্ধ বিষয়ক বই পাঠ ও কুইজ প্রতিযোগিতা সহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

মুক্তিযুদ্ধ বিষয়ক বই পাঠ ও কুইজ প্রতিযোগিতায় ‘একাত্তরের চিঠি’ বইয়ের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় তিন জনকে বিজয়ী ঘোষণা করা হয়। এতে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হুমাইরা জারিন, আইন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাকিব বাবু চাকলাদার ও আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করে।

এর আগে, স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, স্বেচ্ছায় রক্তদান, মুক্তবাংলায় পুষ্পস্তবক অর্পণ, ‘কিংবদন্তী পাবলিকেশন’ নিবেদিত মুক্তিযুদ্ধ বিষয়ক বই পাঠ ও কুইজ প্রতিযোগিতা ও দ্বিমাসিক ‘ডাকঘর’ এর বিজয় দিবস (বিশেষ) সংখ্যা প্রকাশ করে সংগঠনটি।

মাসব্যাপী এ আয়োজন সম্পর্কে শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘বিজয়ের মাস উপলক্ষে আমাদের এই আয়োজন তরুণ সমাজের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যকে ছড়িয়ে দিবে। এছাড়া সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে সৎ ও সুনাগরিক হওয়ার লক্ষ্যে আমাদের এ আয়োজন।’

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা তরুণদের মাঝে লেখালেখির আগ্রহ জাগ্রত করে। এছাড়া বিভিন্ন সময় অসহায় ও দুঃস্থ মানুষের পাশে থেকে কাজ করে। লেখালেখির পাশাপাশি সংগঠনটি সমাজ বিনির্মান ও সংস্কারে কাজ করে আসছে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৭ টি শাখার মধ্যে পরপর তিনবারের ‘বর্ষসেরা’ শাখা নির্বাচিত হয় এ শাখাটি।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image