• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পদ্মাসেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:১৭ পিএম
সমাপনী অনুষ্ঠানে
পদ্মাসেতু প্রকল্প

নিউজ ডেস্ক : পদ্মাসেতু প্রকল্পের সমাপনী এই অনুষ্ঠান আজ (শুক্রবার) বিকেলে সেতুর মাওয়া প্রান্তে অনুষ্ঠিত হবে। ২০২২ সালের ২৫ জুন এখানেই পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ।

জানা গেছে, দুপুর ৩টায় অনুষ্ঠানস্থলের আসন গ্রহণ করবেন অতিথিরা। বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে আসবেন। ৪টা ১ মিনিটে স্বাগত বক্তব্য রাখবেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন। ৪টা ৫ মিনিটে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। 

বিকেল ৪টা ২০ মিনিটে সভাপতির বক্তব্য রাখবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাড়ে ৪টায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান বলেন, ২০২২ সালের ২৫ জুন পদ্মাসেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। এই সেতু নির্মাণের মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন শেষ হয়েছে। এই সমাপ্তি উপলক্ষ্যে মাওয়া প্রান্তে একটা সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এই সুধী সমাবেশে প্রধানমন্ত্রী থাকার সম্মতি জ্ঞাপন করেছেন।

৩ জুলাই পদ্মা বহুমুখী সেতুর সমাপনী অনুষ্ঠানের জন্য ইভেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে হাতে নেয়া কার্যক্রমগুলোর ব্যয় সরাসরি ক্রয় পদ্ধতিতে করার অনুমোদন দেয় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

সমাপনী অনুষ্ঠানের বাজেটের বিষয়ে সচিব বলেন, প্রকৃত খরচ বলা সম্ভব না। বাজেট ৫ কোটি টাকার বেশি বিধায় এখানে এসেছে। ৫ কোটি টাকার কম হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা অনুমোদন করতে পারেন।


সচিব মো. মাহমুদুল হোসাইন খান বলেন, গত দুই বছরে পদ্মাসেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন চলাচল করেছে। ২৯ জুন পর্যন্ত রাজস্ব আদায় হয়েছে ১ হাজার ৬৬১ কোটি টাকা। প্রতিদিন গড়ে যান চলাচল করেছে প্রায় ১৯ হাজার। প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ টাকা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image