• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আড়াই ঘণ্টা পর মেট্রোরেল চলাচল শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
আড়াই ঘণ্টা পর
মেট্রোরেল চলাচল শুরু

নিউজ ডেস্ক : ইংরেজি বর্ষবরণে আতশবাজি ও ফানুস উড়ানো নিষেধ থাকলেও তা মানেনি কেউ। সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে বরাবরের মতো এবারও নববর্ষ উদ্‌যাপনে মেতে ওঠে ঢাকাবাসী। ফলে অনেক ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তার ও রেললাইনের ওপর এসে পড়ে।

সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

সকালে এসব দেখে দুর্ঘটনা রোধে মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখার ঘোষণা দেয় হয়। পরে ফানুস অপসারণের কাজ করে আড়াই ঘণ্টা পর সকাল সাড়ে ১০টা থেকে পুনরায় চালু করা হয়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক জানান, অন্যদিনের মতো এদিনও সকাল ৮টা থেকে মেট্রোরেল চলার কথা ছিল। কিন্তু ফানুস অপসারণের কাজ চলায় ১০টা পর্যন্ত উত্তরার উত্তর স্টেশন থেকে আগারগাঁও পথে মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়। এসময় মেট্রোরেলের ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফানুস অপসারণ করা হয়।

সব কাজ শেষে সকাল সাড়ে ১০টার দিকে উভয় স্টেশন থেকে মেট্রোরেল পুনরায় চলাচল শুরু করেছে। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমাদের কবে বিবেক জাগ্রত হবে জানি না। ফানুস উড়ানো বন্ধ করা হয়েছে। তারপরও আমরা নিয়ম ভেঙে রাতে ফানুস উড়ালাম এবং আতশবাজি ফাটালাম। ফানুসের ফলে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারতো।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image