• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শেয়ার না বাড়িয়ে বন্ড ছাড়ছে দুই ব্যাংক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৩২ এএম
বন্ড ছাড়ছে  ব্যাংক
মূলধন বাড়াতে বন্ড ছাড়ছে ব্যাংক

ডেস্ক রিপোর্টার: শেয়ারবাজারে মূলধন বাড়াতে অনলাইনে বন্ড ছাড়ছে এবি ব্যাংক এবং এনআরবি ব্যাংক। বন্ড ছেড়ে ব্যাংক দুটি বাজার থেকে ৯০০ কোটি টাকা তুলবে বলে জানা গেছে।.

মঙ্গলবার (২৩ নভেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যাংক দুটি বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে।
 
ব্যাংক দুটির সঙ্গে সভা শেষে এক বিজ্ঞপ্তিতে বিএসইসি জানিয়েছে, এবি ব্যাংক স্থানান্তর ও শর্তসাপেক্ষে রূপান্তরযোগ্য পারপিচুয়াল বন্ড ছেড়ে ৬০০ কোটি টাকা সংগ্রহ করবে। এর মধ্যে ৫৪০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ও ৬০ কোটি টাকা গণপ্রস্তাব বা পাবলিক অফারের মাধ্যমে সংগ্রহ করা হবে। বন্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ঠিক করা হয়েছে এক হাজার টাকা। বন্ডটির কুপন হার ৬ থেকে ১০ শতাংশ, যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, স্বায়ত্তশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানসহ ব্যক্তিশ্রেণির সাধারণ বিনিয়োগকারীদের বিপরীতে ইস্যু করা হবে। ব্যাংকটি জানিয়েছে, বন্ডের মাধ্যমে সংগ্রহ করা টাকায় তারা মূলধন ভিত্তি শক্তিশালী করবে।.

এতে বলা হয়, নতুন প্রজন্মের এনআরবিসি ব্যাংক ৭ বছর মেয়াদি ৩০০ কোটি টাকার বন্ড ইস্যু করবে। মেয়াদ শেষে বন্ডটি পুরোপুরি অবসায়িত হবে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চসম্পদশালী ব্যক্তিশ্রেণির বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টে এ বন্ডের ইউনিট বিক্রি করা হবে।
 
এভাবেই বন্ডের মাধ্যমে সংগ্রহ করা অর্থে ব্যাংকটি মূলধন চাহিদা পূরণ করবে। এ বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে এক কোটি টাকা। এ বন্ড অলটারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image