• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সৌদি আরবের ১০ হাজারের বেশি অভিবাসীকে গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
১ হাজার ১৬১ জন গ্রেপ্তার হয়েছেন।
সৌদি আরবের ১০ হাজার

নিউজ ডেস্ক: বসবাস ও কাজ করার অনুমতি না থাকা এবং অবৈধভাবে প্রবেশ করায় এক সপ্তাহে ১০ হাজারের বেশি অভিবাসীকে গ্রেপ্তার করেছে সৌদি আরবের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশটির একটি সরকারি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন অনুযায়ী, ২০ থেকে ২৬ এপ্রিল সময়ে ১০ হাজার ৬০৬ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে বসবাসের অনুমতিসংক্রান্ত আইন লঙ্ঘন করায় ৫ হাজার ৬২০ জন, অবৈধভাবে সীমান্ত পার হওয়ায় ৩ হাজার ৮২৫ জন এবং কাজের অনুমতিসংক্রান্ত আইন লঙ্ঘন করায় ১ হাজার ১৬১ জন গ্রেপ্তার হয়েছেন।  

কর্তৃপক্ষ জানিয়েছে, অবৈধভাবে সৌদি আরবে প্রবেশের চেষ্টার সময় গ্রেপ্তার হন ১ হাজার ৮৭ জন। তাঁদের মধ্যে ৭৪ ভাগ ইথিওপীয় এবং ২৫ ভাগ ইয়েমেনি। ১ শতাংশ অন্য দেশের নাগরিক।

আবার সৌদি আরব থেকে প্রতিবেশী দেশগুলোতে প্রবেশের সময় ২৯ জনকে আটক করা হয় এবং অবৈধ এসব অভিবাসীকে পরিবহন ও আইন লঙ্ঘনকারীদের মদদ দেওয়ার অভিযোগে আটক করা হয় আরও ১০ জনকে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পরিবহন, থাকার বন্দোবস্ত করাসহ অবৈধভাবে সৌদি আরবে প্রবেশের সুযোগ করে দিচ্ছেন এমন ব্যক্তিদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং ২ লাখ ৬০ হাজার মার্কিন ডলার জরিমানা করা হবে। একই সঙ্গে এ কাজে ব্যবহৃত গাড়ি ও সম্পদ জব্দ করা হবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image