• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মণি সিংহের অবদান স্মরণীয় হয়ে থাকবে : রাষ্ট্রপতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৫৬ পিএম
তিনি কমিউনিস্ট পার্টি, ন্যাপ ও ছাত্র ইউনিয়নের কর্মী
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

নিউজ ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, জাতি গঠনে কমরেড মণি সিংহের মতো সৎ ও ত্যাগী রাজনীতিকের অবদান যুগে যুগে স্মরণীয় হয়ে থাকবে।তিনি  কমরেড মণি সিংহের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বাণীতে এ কথা বলেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, উপমহাদেশে কমিউনিস্ট আন্দোলনের পুরোধা ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি)  প্রতিষ্ঠাতা কমরেড মণি সিংহের ৩২তম মৃত্যুবার্ষিকী শনিবার ।

রাষ্ট্রপতি এ উপলক্ষে মণি সিংহের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, কমরেড মণি সিংহ উপমহাদেশের ব্রিটিশবিরোধী সশস্ত্র আন্দোলন, স্বৈরাচারী পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে বাঙালির স্বাধিকার অর্জনের সংগ্রামসহ সারাজীবন শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন। কমরেড মণি সিংহ ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে আন্তর্জাতিক সমর্থন আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এছাড়াও তিনি কমিউনিস্ট পার্টি, ন্যাপ ও ছাত্র ইউনিয়নের কর্মীদের সংগঠিত করে গেরিলাবাহিনী গঠন করে প্রত্যক্ষ যুদ্ধে অসাধারণ অবদান রেখেছিলেন।

আবদুল হামিদ বলেন, কমরেড মণি সিংহ তাঁর সুদীর্ঘ রাজনৈতিক জীবনে ত্যাগ ও সততার অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। এ বিপ্লবী নেতা যুগ যুগ ধরে তরুণ প্রজন্মের জন্য আদর্শ ও অনুপ্রেণার উৎস হয়ে থাকবেন।

রাষ্ট্রপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কমরেড মণি সিংহের রাজনৈতিক ও ব্যক্তিগত সর্ম্পক ছিল অত্যন্ত গভীর। তিনি স্বাধীন বাংলাদেশের পুনর্গঠনেও গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তিনি কমরেড মণি সিংহের ৩২তম মৃত্যুবার্ষিকীতে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image