• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৯


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১১ পিএম
রেল
ফাইল ছবি

নিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় প্রাণহানির সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস ট্রেনটি জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে লাইনচ্যুত হয় এবং এর ১২টি কামরা উল্টে যায়। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩৬ জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আহতদের জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে চিকিৎসা চলেছে। এদের মধ্য ৬ জন যাত্রীর অবস্থা আশঙ্কাজনক। তাদের কয়েকজনকে রেফার করা হয়েছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে।

জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সুপার গয়ারাম নস্কর বলেন, ‘‘মেডিকেল বোর্ড গঠন করে নয়টি মৃতদেহ ময়নাতদন্ত করা হবে।’’

রেলের জেনারেল ম্যানেজার আনসুল গুপ্তা বলেন, দুর্ঘটনার কারণ এখনই বলা যাবে না। কমিশনার অব রেলওয়ে সেফটি আসার পরেই সবটা জানা যাবে।

এদিকে যাত্রীরা জানান, হঠাৎ বিকট শব্দে কামরাগুলো লাইন থেকে পড়ে যায়। এসময় যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। বহু যাত্রী এখনো ট্রেনের কামরায় আটকা পড়ে আছেন বলেও জানান তারা।

রাতভর চলেছে উদ্ধারকাজ। ভোরের ঘন কুয়াশাতেও উদ্ধারকাজ চালিয়েছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বল এর জওয়ানরা।

দুমড়ে-মুচড়ে যাওয়া এবং লাইনের পাশে উল্টে থাকা ট্রেনের কামরাগুলো ক্রেনের সাহায্যে এক এক করে সরানোর কাজ শুরু হয়েছে। পাশাপাশি কামরার ভেতর আর কেউ আটকে আছেন কি না, তা খতিয়ে দেখছেন উদ্ধারকারীরা।

এদিকে শুক্রবার সকালে ময়নাগুড়িতে পৌঁছছেন ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। মধ্য রাতেই হাওড়া স্টেশনে পৌঁছে যান রেলমন্ত্রী। তার পর বিশেষ ট্রেনে করে ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলের দিকে রওনা দেন।

ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, খুবই দুঃখজনক ঘটনা। উদ্ধারকাজ শেষ হয়েছে। আমি নিজে এখানে পরিস্থিতি খতিয়ে দেখছি। তদন্তও শুরু হয়েছে। যারা মারা গিয়েছেন, তাদের পরিবারের প্রতি সমবেদনা।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী বিষয়টির উপর নজর রাখছেন। আমি এখানে এসেছি এই দুর্ঘটনার মূল কারণ জানার জন্য। আমার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যোগাযোগ রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image