• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাছ লাগানোর কর্মসূচির মধ্য দিয়ে কাজ শুরু করলেন চিফ হিট অফিসার বুশরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:১১ পিএম
গাছ লাগানোর কর্মসূচি, কাজ শুরু করলেন চিফ হিট অফিসার বুশরা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দুই লাখ গাছ লাগানোর কর্মসূচির মধ্য দিয়ে কাজ শুরু করলেন চিফ হিট অফিসার বুশরা আফরিন।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর তেজগাঁওয়ের মেয়র আনিসুল হক সড়ক এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এই কর্মসূচিতে অংশ নিয়ে শহরের তাপ কমাতে কাজ শুরু করেন চিফ হিট অফিসার।

চিফ হিট অফিসার বুশরা আফরিন বলেন, আমার মূল টার্গেট হচ্ছে তাপমাত্রা কমাবে এমন সব পদক্ষেপ নেওয়া। গাছগুলো যখন বড় হবে তখন তাপমাত্রা, অক্সিজেনসহ নানা দিক থেকে আমরা উপকৃত হবো।ঢাকা শহরে গাছ লাগানো শুরু করেছি। আমরা জানি রাতারাতি সব পরিবর্তন হয়ে যাবে না। এসব গাছ আমাদের আগামী প্রজন্মের জন্য কাজে দেবে। যত গাছ লাগাতে পারবো, ততটা নিরাপদ হবে এই ঢাকা শহর।

তাপমাত্রা কমাতে বৃক্ষরোপণ ছাড়াও নানান পরিকল্পনার কথা তুলে ধরে চিফ হিট অফিসার বলেন, বৃক্ষরোপণ ছাড়াও নানান পদক্ষেপ আমরা গ্রহণ করেছি, যা অফিসিয়ালি আমরা এখনও রিলিজ করিনি। কুল জোন, কুলিং সেন্টার এমন নানান পরিকল্পনা আমাদের আছে।

তিনি বলেন, তবে আমরা যেমন পরিকল্পনা গ্রহণ করেছি তাতে করে আমাদের কিছুটা সময় লাগবে, কারণ এগুলো সব দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ। মাত্র এক মাস হয়েছে আমি নিয়োগ পেয়েছি। এখন আমরা এ বিষয়ে আরও স্টাডি করছি, সার্ভে করছি। ফলাফল পেতে আরও কিছুটা সময় লাগবে আমাদের।

 

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image