• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এবার বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৫২ পিএম
বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া
হকি

ডেস্ক রিপোর্টার: স্বাগতিক বাংলাদেশ শুক্রবার (১৭ ডিসেম্বর) এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে এবার কোরিয়ার বিপক্ষে মাঠে নামছে। প্রথম ম্যাচে ভারতের সঙ্গে ৯-০ গোলে বিধ্বস্ত হওয়া লাল-সবুজের প্রতিনিধিরা এই ম্যাচে কিছুটা হলেও প্রতিদ্বন্দ্বীতা গড়তে চায়।

দুই এশিয়ান জায়ান্ট ভারত ও পাকিস্তান দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে। পুরো আসরে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা এই ম্যাচের আগে প্রতিদ্বন্দ্বীতা গড়তে চায় ভারত-পাকিস্তান দুই দলের অধিনায়ক।
 
বড় ধরনের হারের পর ঘুরে দাঁড়াতে প্রয়োজন কঠিন মনোবল। ভারতের বিপক্ষে ৯-০ গোলে হারের পরদিন তা খুঁজতেই কিনা বাংলাদেশ অনুশীলন করল না। টিম হোটেলেই জিম আর বিশ্রামে সময় কাটালেন জিমি-আশরাফুলরা।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে একদিনের ব্যবধানে ঘুরে দাঁড়াতে লাল-সবুজের দলের পরীক্ষা দক্ষিণ কোরিয়া। সামর্থ্য-শক্তির বিচারে পিছিয়ে থাকলেও প্রতিপক্ষকে আটকাতে কৌশলী হতে চান জিমি-আশরাফুলরা।
 
অভিষেক ম্যাচে স্পষ্ট ফিটনেস ও প্র্যাকটিসের ঘাটতি। ভিডিও অ্যানালাইসিসের মাধ্যমে স্বল্প সময়ের ব্যবধানে ভুলত্রুটি শুধরে নেওয়ার সুযোগ। বড় মঞ্চে সাফল্য পেতে নিয়মিত খেলার মধ্যে থাকা আবশ্যক মনে করেন বাংলাদেশের হেড কোচ গোবিনাথান কৃষ্ণমুর্তি। তিনি বলেন, প্রতিপক্ষকে আটকাতে আমাদের কৌশলী হতে হবে। খেলোয়াড় রোটেশনের মাধ্যমে খেলার গতি ও নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখতে হবে। ডিফেন্স সামলে আশরাফুলরা যাতে গোল দেওয়ায় মনযোগ দেয় সেটাই বলেছি আমি।
 
বাংলাদেশের ম্যাচের পরপরই মাঠে গড়াবে পুরো আসরের সবচেয়ে প্রত্যাশিত ম্যাচ ভারত-পাকিস্তান ম্যাচ। প্রত্যাশার চাপ দু'দলের মধ্যেই। বাংলাদেশকে বিধ্বস্ত করে ভারত যেখানে আত্মবিশ্বাস বাড়িয়েছে সেখানে পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে হেরে ব্যাকফুটে রয়েছে। এ ম্যাচকে সামনে রেখে দু'দলের অধিনায়কের ভালো প্রত্যাশা।

ভারত দলের অধিনায়ক মানপ্রীত সিং বলেন, আসরের শুরুটা ভালো হয়েছে। পাকিস্তানের বিপক্ষে চেষ্টা করব ছন্দটা ধরে রাখতে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image