• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধু নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
হাহাকার আর্তনাতের মধ্যে বঙ্গবন্ধু প্রত্যাবর্তন করলেন
অনুষ্ঠানের ছবি

মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি: বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন। তার ডাকে ৭ কোটি মানুষ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ৩০ লাখ মানুষের রক্ত আর ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীন বাংলা উপহার পেল বাংলার মানুষ। হাহাকার আর আর্তনাথের মধ্যে বঙ্গবন্ধু প্রত্যাবর্তন করলেন। যখন বাঙ্গালী জাতি অর্থনৈতিকভাবে সাবলম্বী হতে শুরু করল, মাত্র ৩ বছরের ব্যবধানে বঙ্গবন্ধু যখন সারাবিশ্বের নেতা হলো, মুক্তিগামী মানুষের মুক্তির ঠিকানা হলো, তখন অসাম্প্রদায়িক, প্রতিক্রিয়াশীল গোষ্ঠী তাকে হত্যা করে। ১৫ আগষ্টে তাকে স্বপরিবারে হত্যা করা হলো। জিয়াউর রহমান ও স্বাধীনতা বিরোধীদের প্রত্যক্ষ মদদে এ হত্যাযজ্ঞ সংঘটিত হয়।.

তারেক জিয়ার মদদে ২০০৪ সালের ২১ আগষ্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক এ কথা বলেন।.

তিনি আরও বলেন, সকল ষড়যন্ত্র উপেক্ষা করে রাষ্ট্রের দায়িত্ব নিয়েছেন, বাংলাদেশের মানুষের মুখে হাসি ফুটানোর দায়িত্ব নিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে আজ বিশ্বের কাছে বাংলাদেশ পরিচিতি পেয়েছে। জননেত্রী শেখ হাসিনা বাংলার মানুষের কথা চিন্তা করছেন। দূর্নীতিমুক্ত দেশ গড়তে প্রাণপন চেষ্টা করছেন। আমরা কোনো ভাইয়ের লোক না, আমরা বঙ্গবন্ধুর লোক, আমরা শেখ হাসিার লোক। শেখ হাসিনা ভোট, ভাত ও উন্নয়নের সংগ্রামে বিশ্বের দরবারে সৎ রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।.

রবিবার সকাল ১১টায় পৌর কমিউনিটি সেন্টারে এসব বলেন তিনি। উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খ.ম মশিউর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান রঞ্জু, যুগ্ম সম্পাদক ও সাবেক প্যানেল মেয়র আদনান মাহমুদ, উপজেলা যুব ও ক্রীড়া সম্পাদক আক্কাছ আলী, পৌর আ’লীগের মুক্তিযুদ্ধ সম্পাদক আঃ আলীম, মহিলা সম্পাদিকা রহিমা বেগম, পৌর শ্রমিকলীগের সভাপতি আঃ আলীম, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শামসুল আলম সামি, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব আলী, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান সবুজ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, ছাত্রলীগ নেতা তাজুল ইসলাম রিপন, কামরুল সরকার, সাইদুল মোল্লা, শাহরিয়ার শাকিল, সাব্বির মন্ডল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এড. মোরশেদুল আলম ডেটল।. .

ঢাকানিউজ২৪.কম / মো. আবু জাফর সিদ্দিকী

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image