• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্টেজ শো নিয়ে ব‍্যস্ত কণ্ঠশিল্পী নওশীন তাবাসসুম স্বরন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০১ এএম
স্টেজ শো নিয়ে ব‍্যস্ত
কণ্ঠশিল্পী নওশীন তাবাসসুম স্বরন

জাকির হোসেন আজাদী: স্টেজ শো নিয়ে ব‍্যস্ত সময় পার করছেন  বতর্মান সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী নওশীন  তাবাসসুম স্বরন। সামনে অনেক গুলো মৌলিক গানও নিয়ে আসছেন তিনি। তাঁর সঙ্গে এ বিষয়ে কথা হয়। তখন তিনি তাঁর সঙ্গীত জীবনের বিভিন্ন বিষয় তুলে  ধরেন। 

তিনি বলেন, " বতর্মানে  স্টেজ শো ভালোই চলছে। শীতকাল সবার জন্যই একটি আনন্দের আমেজ নিয়ে আসা ঋতু। ঢাকায় আর ঢাকার বাইরে সমান তালে স্টেজ শো চলছে হরদম

তিনি তাঁর মৌলিক গান বিষয়ে বলেন, " মৌলিক গান বেশ কয়েকটা রিলিজ হবে আগামী বছর। সুরকার ও সঙ্গীত পরিচালক এস আই খোকনের সুর ও সঙ্গীতায়োজনে দুটো ডুয়েট ও দুটি একক গানে কণ্ঠ দিয়েছি। সেগুলো মিক্স মাস্টারের কাজ চলছে।সর্বশেষ একটি দেশাত্মবোধক গানের কাজ করা হয়েছে। লিখেছেন মিনহাজ তালুকদার। সুর ও সঙ্গীত: এস.আই.খোকন"


তিনি আরও বলেন, "পারিবারিক ভাবেই আমাদের মধ্যে সঙ্গীত চলে এসেছে। আমার বাবা দাদু ভাই দাদুমণি গান গাইতেন। যদিও ওনারা পেশাগতভাবে গান করেননি, কিন্তু সবাই বাংলাদেশ টেলিভিশন ও বেতারে তালিকাভুক্ত ছিলেন। ওনাদের সবার গান শুনে আমি উৎসাহিত হয়ে ছোটোবেলা থেকে গান শিখি ও চর্চা করি।"

তিনি বলেন, "গানে হাতে খড়ি আমার বাবার কাছে তিন বছর বয়স থেকে। স্কুলে ভর্তি হবার সাথেই গানেও প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু হয়। রিয়্যালিটি শো "ক্ষুদে গান রাজ" প্রতিযোগিতার পর শ্রদ্ধেয় অনুপ বড়ুয়া স্যারের কাছে তালিম নিয়েছি, শ্রদ্ধেয় সেহেলী মাসুদ ম্যামের কাছে তালিম নিয়েছি। ছায়ানটে শাস্ত্রীয় সঙ্গীতে তালিম নিয়েছি শ্রদ্ধেয় রেজোয়ান আলী লাবলু স্যারের কাছে।'

সঙ্গীত নিয়ে তিনি তাঁর পরিকল্পনার বিষয়ে  বলেন, "পরিকল্পনা" শব্দটি সময়, পরিস্থিতির সাথে পরিবর্তনশীল। চিন্তাধারা, ইচ্ছা অনিচ্ছা কখনোই একইরকম থাকেনা। কিন্তু এটা সত্য যে, নতুন নতুন গান গাওয়া এবং দর্শকদের উপহার দেওয়ার ইচ্ছা বরাবরই ছিলো, এখনো আছে, আর ভবিষ্যতেও থাকবে আশা করি।"

সব শেষে তিনি তাঁর দর্শকদের উদ্দেশ্যে বলেন, " সবাই ভালো ও সুস্থ ধারার রুচিশীল ও মার্জিত গান শুনুন। শিল্প ও শিল্পীদের যথার্থ মর্যাদা দিন। গুণ ও গুণীর কদর করলে তবেই একটি দেশের শিল্প সংস্কৃতির উন্নতি হবে। সবাই আমার জন্য দোয়া করবেন যেনো জীবনের শেষ দিন পর্যন্ত গানের সঙ্গে থাকতে পারি। আপনাদের সবার জন্য দোয়া ও শুভাশীষ রইলো। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image