• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নারিন্দা মাধ্ব গৌড়ীয় মঠের শততম প্রতিষ্ঠাবার্ষিকী ২০ মে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৩৬ পিএম
গৌড়ীয়
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন গৌড়ীয় মঠের কর্মকর্তারা

সুমন দত্ত: পুরান ঢাকার নারিন্দায় প্রতিষ্ঠিত শ্রী মাধ্ব গৌড়ীয় মঠের শততম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আয়োজন করা হয়েছে। দুইদিনব্যাপী এই অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করেন মঠের সাধু মহারাজগণ। এ উপলক্ষে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে(ভিআইপি) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন বিশিষ্ট গণফোরাম নেতা সুব্রত চৌধুরি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা মনীন্দ্র কুমার নাথ, কাজল দেবনাথ। গৌড়ীয় মঠের পক্ষে বক্তব্য রাখেন সাধু উৎপল কুমার রায়। 

উৎপল কুমার রায় বলেন, করোনার কারণে গৌড়ীয় মঠের শততম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান আমরা সময় মত করতে পারিনি। আগামী ২০ মে শুক্রবার ও ২১ মে শনিবার দুইদিনব্যাপী এই অনুষ্ঠান আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক ও খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তাদের সঙ্গে আরো উপস্থিত থাকবেন ঢাকা-৬ আসনের এমপি অ্যাডভোকেট কাজী ফিরোজ রশিদ ও স্থানীয় কাউন্সিলর।  

২০ মে সকালে এক শোভাযাত্রা শুরু হবে । যা পুরান ঢাকার হৃষিকেশ দাস রোড দিয়ে লক্ষ্মীবাজার-ভিক্টোরিয়া পার্ক-নবাবপুর হয়ে নারিন্দা গৌড়ীয় মঠে ফিরে আসবে। এতে অংশগ্রহণ করবে মঠের ভক্তবৃন্দ। এরপর দিনব্যাপী নামর্কীতন ও যজ্ঞ অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা ৩০ ও দুপুর ২ টায় মহা প্রসাদ বিতরণ হবে।  সন্ধ্যা ৭টায় কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক আলোচনা সভা অনুষ্ঠানে যোগ দেবেন। পরদিন ২১ মে শনিবার একই সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আসবেন। 

সুব্রত চৌধুরি বলেন, মাধ্ব গৌড়ীয় মঠের অনুষ্ঠানে সবাই যাতে অংশ নিতে পরে এজন্য মিডিয়াতে যেন গুরুত্বসহ প্রচার করা হয়। এই মঠের বহু কাজ দেশের জন্য করা হয়েছে। বিভিন্ন দুর্যোগে মাধ্ব গৌড়ীয় মঠকে আমরা পাশে পেয়েছি। 

   

ঢাকানিউজ২৪.কম / এসডি

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image