• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অল্পের জন্য রক্ষা পেলেন নভোএয়ারের ৭৩ আরোহী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:৩৩ এএম
নভো এয়ারের অভিজ্ঞ পাইলট তানভীর ইসলাম
নভোএয়ারের ফ্লাইট নং ভিকিউ-৯৬৭

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি:  সৈয়দপুর বিমানবন্দরে অবতরনের সময় চাকা বেঁকে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বে-সরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি বিমান।এতে অল্পের জন্য বিমানের ৬৯জন যাত্রী ও ৪ জন ক্রু সহ ৭৩ জন রক্ষা পেয়েছেন।

বুধবার (১৭ নভেম্বর)দিবাগত সন্ধ্যায় এ ঘটনাটি ঘটে বিমান চলাচল বন্ধ হয়ে গেলেও পরবর্তীতে বাংলাদেশ সিভিল এভিয়েশন কতৃর্পক্ষের অনুরোধে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন উদ্ধার কার্যক্রম শুরু করেন।

দুর্ঘটনা সম্পর্কে অবগত হওয়ার পর ভারপ্রাপ্ত জিওসি ও এরিয়া কমান্ডার, রংপুর এরিয়া এবং কমান্ডার, ১৬ পদাতিক ব্রিগেড বিএ-৪৮১০ ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শফিকুজ্জামান, পিএসসি রাতেই বিমানবন্দরে উপস্থিত হন।

তার প্রত্যক্ষ নির্দেশনা ও ইএমই সেন্টার এন্ড স্কুলের সহযোগিতায় রাত সাড়ে ৩টার মধ্যে বিমানটিকে রানওয়ে থেকে উদ্ধার করে সরিয়ে নেয়া হয়। পরে বৃহস্পতিবার ১৮ নভেম্বর সকাল থেকে  বন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাইলট ক্যাপ্টেন তানভীর ইসলাম এর পরিচালনায় ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে আসা নভোএয়ারের ফ্লাইট নং ভিকিউ-৯৬৭, মোট ৬৯ জন যাত্রী ও ৪ জন ক্রু নিয়ে ফ্লাইটটি বুধবার ১৭ নভেম্বর সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের সময় সৈয়দপুর বিমান বন্দরের রানওয়েতে অবতরন করে। অবতরনের পরপরেই বেঁকে যায় বিমানের সামনের চাকাটি। এই অবস্থায় বিমানটিকে সফলভাবে অবতরণ করান নভো এয়ারের অভিজ্ঞ পাইলট তানভীর ইসলাম। এতে বিমানটি রানওয়ের ওপরে দাঁড়িয়ে যায়।

ঢাকা থেকে আসা ওই বিমানের যাত্রী আজিজুর রহমান দুলু জানান, অবতরণের পর বিমানটির সামনের চাকা বাঁকা হয়ে অকেজো হয়ে যায়।আমাদের কোন ক্ষয়-ক্ষতি হয়নি।তবে বিমানটি রানওয়েতে দাঁড়িয়ে থাকায় ঢাকা থেকে আরও বিমান ও সৈয়দপুরের ফিরতি বিমানগুলো আর চলাচল করতে পারেনি।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ সাংবাদিকদের জানান, চাকা বেঁকে গিয়ে রানওয়েতে বিমানটি আটকে ছিলো। বিমানের যাত্রীরা নিরাপদে নেমেছেন। সেনাবাহিনীর প্রচেষ্টায় বিমানটি উদ্ধার করে সরিয়ে নেয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে বন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়।

ঢাকানিউজ২৪.কম /

দুর্ঘটনা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image