• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জে বনভূমিতে গাছের চারা রোপনে বাধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৪ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১২ পিএম
বনভূমিতে গাছের চারা রোপনে ব্যর্থ
বনভূমির ছবি

বখতিয়ার রহমান, পীরগঞ্জ রংপুর: রংপুরের পীরগঞ্জে প্রতিপক্ষের বাধার কারনে বনভূমিতে গাছের চারা রোপনে ব্যর্থ হয়েছেন বন কর্মকর্তা । তাই এ ব্যাপারে পীরগঞ্জ থানায় একটা অভিযোগ দায়ের করা হয়েছে ।

অভিযোগে জানা গেছে, সরকারের উন্নয়ন মুলক বৃক্ষ রোপন কর্মসুচীর অংশ হিসেবে বন বিভাগ পীরগঞ্জ উপজেলার পাটগ্রাম মৌজার সাবেক ১২১২ও ১০২৪ হাল ১৪৮৭ ও ১৬৬৭ দাগের জমিতে বনায়নের জন্য গাছের চারা রোপনের উদ্যেগ গ্রহন করে । এরই অংশ হিসেবে যার গত ৪ জুলাই রংপুরের মিঠাপুকুর রেঞ্জ এর আওতাধীন পীরগঞ্জের কাদিরাবাদ বন বীট কর্মকর্তা আবুজার গফফারী ভ্যান যোগে তার বীটের কর্মচারীদের সহযোগীতায় পাটগ্রাম মৌজার গেজেট ভুক্ত উল্লেখিত বনভুমিতে গিয়ে বনায়নের জন্য গাছের চারা রোপন করছিলেন । 

পাটগ্রামের মৃত্যু টুনু মর্মুর পুত্র বাঘা সর্দার সহ কিছু সংখ্যক ব্যাক্তি লাঠি সোঠা নিয়ে বনকর্মচারীদের চারা রোপনে বাধার সৃষ্টি করে এবং ৬০ টি গাছের চারা ভেঙ্গে ফেলে । সে সময় বনকর্মকর্ত কারন জানতে চাইলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ ও গাছের চারা রোপন করতে দেবেনা বলে জীবন নাশেরও হুমকী দেয় । 
তাই এ ব্যাপারে কাদিরাবাদ বন বীট কর্মকর্তা আবুজার গফফারী ১৯ জনকে অভিযুক্ত করে পীরগঞ্জ থানায় একটা লিখিত অভিযোগ দাখিল করেছেন । 

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image