• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক শুভ কারাগারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫২ পিএম
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়
 সাংবাদিক শুভ কারাগারে

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক রহিম শুভকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার ৬ এপ্রিল দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো: আবদুল মজিদ তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার ফয়সাল পলাশ এ তথ্য নিশ্চিত করেন। 

এজাহারের তিনি জানান, ২০২০ সালের ৮ এপ্রিল জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ওএমএস (ওপেন মার্কেট সেলস) ও খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৬০৮ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ কয়েকজনের নামে মামলা করেন।

বালিয়াডাঙ্গীর ওএমএস ডিলার ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী অভিযোগ করেন, ঘটনার দিন তার ছবির ওপর চাল চোর লিখে তা ফেসবুকে প্রচার করে শাওন আমিন ও রহিম শুভ। এ কারণে তিনি দেশের দুটি অনলাইন পোর্টালের সম্পাদক, শাওন আমিন ও রহিম শুভর নামে বালিয়াডাঙ্গী থানায় ডিজিটালনিরাপত্তা আইনে মামলা করেন। এই মামলায় জামিন নিতে বৃহস্পতিবার আদালতে যান শুভ। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করেন এবং সাংবাদিক শুভকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ।

রহিম শুভ বর্তমানে প্রতিদিনের বাংলাদেশে ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা হিসেবে কাজ করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image