• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার দেয়া হচ্ছে স.ম. শামসুল আলমকে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৬ পিএম
সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার
স.ম. শামসুল আলমকে দেয়া হচ্ছে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার

জাকারিয়া মিঞা, ফুলবাড়ী প্রতিনিধি, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের উত্তর বড়ভিটা গ্রামে অবস্থিত কবি সৈয়দ শামসুল হক কালচারাল ক্লাবে ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় সংবাদ সম্মেলন করে সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার ২০২২ এর বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে। বরেণ‍্য সব্যসাচি লেখক সৈয়দ শামসুল হক এঁর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে কবি সৈয়দ শামসুল হক কালচারাল ক্লাবের সহযোগিতায় গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ।

সংবাদ সম্মেলনে গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূর মোহাম্মদ মিয়া ও কবি সৈয়দ শামসুল হক কালচারাল ক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান দুলাল লিখিত বক্তব‍্য পাঠ করেন। হাবিবুর রহমান দুলাল তার বক্তব্যে কুড়িগ্রাম শহরের দাদা মোড় থেকে পুরাতন পশু হাসপাতাল হয়ে মজিদা কলেজগামী রাস্তাটি সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক এঁর নামে নামকরণের দাবি জানান।

অধ্যক্ষ নূর মোহাম্মদ মিয়া সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কার ২০২২ এর বিজয়ী শিশু সাহিত্যিকের নাম ঘোষণা করেন। দেশের জনপ্রিয় শিশুসাহিত্যিক স.ম. শামসুল আলম তাঁর প্রকাশিত 'বহুরূপী দেবশিশু' বইয়ের জন্য ২০২২ সালের সৈয়দ শামসুল হক শিশু সাহিত্য পুরস্কার বিজয়ী হয়েছেন। তিনি আরও জানান, আগামী ২৭ ডিসেম্বর ২০২২ তারিখ সৈয়দ শামসুল হকের জন্মদিনে আয়োজিত অনুষ্ঠানের মধ্যদিয়ে পুরস্কার বিজয়ী লেখকের হাতে পুরস্কারের আর্থিক মূল্য কুড়ি হাজার টাকা ও সম্মাননা স্মারক তুলে দেয়া হবে।

উল্লেখ্য, কবি সৈয়দ শামসুল হক কালচারাল ক্লাব এর সহযোগিতায় গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগার ২০২১ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে। সংবাদ সম্মেলনে গীতিকার তৌহিদ-উল ইসলাম পাঠাগারের সভাপতি বিনোদ চন্দ্র রায়সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সাহিত্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image