• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লঞ্চ অগ্নিকাণ্ডে হতাহতদের ক্ষতিপূরণ চেয়ে রিট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৫৭ পিএম
লঞ্চ অগ্নিকাণ্ডে  ক্ষতিপূরণ
লঞ্চ অগ্নিকাণ্ডে ক্ষতিপূরণ চেয়ে রিট

ডেস্ক রিপোর্টার: বরগুনাগামী 'এমভি অভিযান-১০' লঞ্চে অগ্নিকাণ্ডে মৃত ব্যক্তিদের ৫০ লাখ ও গুরুতর আহতদের ২০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

রবিবার (২৬ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে আইনজীবী ইউনুস আলী আকন্দ রিট আবেদনটি করেন।

তিনি বলেন, দুর্ঘটনায় মৃত ব্যক্তির পরিবারকে যে সাহায্য দেয়া হচ্ছে, সেটি একেবারে নগন্য। রিট আবেদনে নৌ পরিবহণ মন্ত্রণালয়ের সচিব, বিআইডব্লিউটি'র মহাপরিচালক ও লঞ্চের মালিককে বিবাদী করা হয়েছে। দুর্ঘটনার প্রকৃত ঘটনা উদ্ভাবনের জন্য বিচার বিভাগীয় তদন্ত চাওয়া হয়েছে। সোমবার রিটের শুনানি হওয়ার কথা রয়েছে।

এ ঘটনায় 'এমভি অভিযান-১০' এর মালিক মো. হাম জালাল, স্টাফ সহ ২৫ জনের বিরুদ্ধে বরগুনায় মামলা দায়ের হয়েছে। আজ রবিবার বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জনস্বার্থে মামলাটি দায়ের করেন বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম নাসির।

গতকাল শনিবার দুর্ঘটনাস্থল সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের দিয়াকুল এলাকার গ্রাম পুলিশ (চৌকিদার) মো. জাহাঙ্গীর হোসেন ঝালকাঠি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমভি অভিযান-১০ নামের লঞ্চটিতে অগ্নিকাণ্ড ঘটে। এঘটনায় এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭০ জনের বেশি। তাদেরকে ঝালকাঠি সদর হাসপাতাল, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image