• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ ও চীনের পররাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠক শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
পররাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠক শুরু
বাংলাদেশ ও চীন

নিউজ ডেস্ক : রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও চীনের পররাষ্ট্রসচিব সান ওয়েইডেংয়ের সঙ্গে বৈঠক শুরু হয়েছে। শনিবার (২৭ মে) সকাল ১০টায় এ বৈঠক শুরু হয়। শুক্রবার (২৬ মে) রাত ১১টায় চীনের পররাষ্ট্রসচিব সান ওয়েইডেং তিন দিনের সফরে ঢাকায় আসেন।

 এ সফরে সান ওয়েইডেং রোহিঙ্গা প্রত্যাবাসনের যে পাইলট প্রকল্প রয়েছে, সে বিষয়ে কথা বলবেন বলে জানা গেছে। কারণ, রোহিঙ্গা ইস্যুতে চীন মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করছে।

চীনের যে বৈশ্বিক উদ্যোগ গ্লোবাল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ প্রকল্পে চীন বাংলাদেশকে তার পাশে চাচ্ছে। এ বিষয়টি নিয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে। এর আগে চীনের যে বেল্ট অ্যান্ড রোড প্রকল্প রয়েছে, সেখানে বাংলাদেশ যোগ দিয়েছে। এরই ধারাবাহিকতায় চীন আবারও আলোচনার মাধ্যমে গ্লোবাল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ প্রকল্পে বাংলাদেশকে যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানাবে।

তিন দিনের এ সফরে চীনের পররাষ্ট্রসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়াও তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং পদ্মা সেতু দেখতে যাবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image