• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাহুল গান্ধীর মানহানি মামলায় দুই বছরের কারাদণ্ড 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৯ পিএম
রাহুল গান্ধীর মানহানি মামলায় দুই বছরের কারাদণ্ড 
ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : মানহানি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধী। তাকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপনাম নিয়ে মানহানির অভিযোগে করা মামলায় বৃহস্পতিবার (২৩ মার্চ) তাকে এ কারাদণ্ড দেন গুজরাটের একটি আদালত। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন মতে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে নির্বাচনী প্রচারের সময় রাহুল গান্ধী স্লোগান তোলেন, 'চৌকিদার চোর হ্যায়'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ শানাতেই এ স্লোগান তোলেন তিনি।

প্রচারণার ধারাবাহিকতায় এক জনসভায় প্রধানমন্ত্রীকে আক্রমণ শানিয়ে রাহুল বলেন, 'সব মোদিরা কেন চোর হয়?' এ কথার মাধ্যমে তিনি মূলত নরেন্দ্র মোদির সঙ্গে নীরব মোদি নামে ভারতের বহুল আলোচিত এক প্রতারককে বোঝাতে ওই মন্তব্য করেন। 

তবে এতে 'মোদি' পদবির সকলের অপমান হয়েছে বলে অভিযোগ ওঠে। এ মর্মে গুজরাটের সুরাটের আদালতে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার রায়ই বৃহস্পতিবার (২৩ মার্চ) দিয়েছেন আদালত।

ওই মামলায় আদালতের পক্ষ থেকে রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয়েছে। রায়দানের সময় আদালতেই উপস্থিত ছিলেন রাহুল গান্ধী। আদালত দুই বছরের কারাদণ্ডের নির্দেশ শুনিয়েছে রাহুল গান্ধীকে। তবে কারাদণ্ডের নির্দেশের পরপরই আদালত থেকে জামিন পেয়েছেন রাহুল গান্ধী। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image