• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসলামী ব্যাংক হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর অভিযান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:০৬ পিএম
ইসলামী ব্যাংক হাসপাতালে অভিযান
স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন

নিউজ ডেস্ক : মিরপুরের ইসলামী ব্যাংক হাসপাতালে হঠাৎ পরিদর্শনে গিয়ে নানা অনিয়ম দেখতে পেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন। সঠিক ব্যবস্থাপনা নিশ্চিতের জন্য সাত দিনের আল্টিমেটাম দেন তিনি।

মন্ত্রী বুধবার (১৯ জুন) হাসপাতাল পরিদর্শনে যান।

অভিযোগ ছিল মিরপুরের ইসলামী ব্যাংক হাসপাতাল ও কার্ডিয়াক সেন্টার হৃদরোগের জন্য বিশেষায়িত হাসপাতাল। অথচ জরুরি বিভাগে ইসিজিসহ অন্যান্য যন্ত্রপাতি আধুনিক হলেও নেই ইকো করার ব্যবস্থা। অর্থাৎ তাৎক্ষণিকভাবে ইকো করাতে হলে রোগীকে নিয়ে যেতে হবে তিনতলা অথবা পাঁচতলায়।

কর্তৃপক্ষ জানায়, কোনো রোগীকে ইকো করাতে হলে সিসিইউতে যোগাযোগ করা হয়, সেখানে ইকো মেশিন আছে। আবার কোনো একজন রোগী এলেই যে সঙ্গে সঙ্গে ইকো করতে হবে সেটাও সঠিক না। ফলে জরুরি বিভাগে ইকো থাকা বাধ্যতামূলক কিছু না।
 
হাসপাতালের অর্ভথ্যনা ডেস্কে লাইসেন্স টানিয়ে রাখার কথা থাকলেও তা মানা হয়নি। কর্তৃপক্ষই বলছে, ৫০ বেডের হাসপাতালে রোগী রয়েছে তার চেয়ে বেশি।

হাসপাতাল পরিদর্শনে গিয়ে সিসিইউ ও আইসিইউ ঘুরে দেখেন স্বাস্থ্যমন্ত্রী। প্রাথমিকভাবে সাত দিনের আল্টিমেটামে এসব অসঙ্গতি ঠিক করার নির্দেশ দেন তিনি। মন্ত্রী বলেন, রোগী কখনোই বেশি ভর্তি রাখা উচিত না। আর সবসময় যাতে একটা ভালো ব্যবস্থাপনা থাকে সেটা বলে দিয়েছি। ওনাদের সময় দিয়েছি। এরপর আবার আমাদের লোকজন এসে দেখে যাবে।

এর আগে এভার কেয়ার হাসপাতাল পরিদর্শন করেন ডা. সামন্ত লাল সেন। রোগীদের কাছ থেকে বাড়তি অর্থের বিপরীতে মানসম্মত সেবা নিশ্চিতের তাগিদ দেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image