• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তাগাছা-মধুপুর মহাসড়কের প্রশস্তকরণ কাজের উদ্বোধনে সংস্কৃতি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩৩ পিএম
মুক্তাগাছা-মধুপুর মহাসড়কের প্রশস্তকরণ কাজের উদ্বোধনে সংস্কৃতি প্রতিমন্ত্রী
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের সঙ্গে উত্তরবঙ্গের ১৬ জেলার সাথে যোগাযোগের জন্য অঞ্চলের গুরুত্বপূর্ণ ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক প্রশস্তকরণে এক হাজার ১০৭ কোটি ১৬ লাখ টাকার প্রকল্পের (প্যাকেজ-৩) নির্মাণ কাজের মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি।

একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২০২১ সালের ৮ জুন ২০২০-২১ অর্থবছরের জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ২৬তম বৈঠকে এই প্রকল্পের অনুমোদন দেন।

ময়মনসিংহ সড়ক  বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন এর সভাপতিত্বে সড়ক প্রশস্তকরণ  প্রকল্প আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মুক্তাগাছার সাবেক  উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট বদর আহমেদ, মুক্তাগাছা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, সওজ ময়মনসিংহ সদর উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ খলিলুর রহমান ও উপসহকারী প্রকৌশলী নূরে আলম কামাল পাশা প্রমূখ।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী জানান, ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে প্রকল্পটি অনুমোদন পাওয়ায় এ অঞ্চলে দীর্ঘদিনের দাবি পূরণ হচ্ছে। টাঙ্গাইল জেলার মধুপুর সদর থেকে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট পর্যন্ত ৪৯.১৩ কিলোমিটার সড়কটি বর্তমানে ১৮ ফুট থেকে উন্নীত করে ৩৪ ফুট প্রশস্ত করে পুনর্র্নিমাণ করা হচ্ছে।

তন্মধ্যে ময়মনসিংহ সড়ক বিভাগের অধীনে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট থেকে রসুলপুর পর্যন্ত ৩৪.১৬ কি.মি এবং টাঙ্গাইল সড়ক বিভাগের অধীনে ১৪.৯৭ কি.মি রয়েছে। চলতি ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের কাজটি সম্পন্ন হওয়ার সময় নির্ধারণ করা হয়েছে।

ময়মসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, ছয় কিলোমিটার মুক্তাগাছা শহর বাইপাসসহ ময়মনসিংহ সড়ক বিভাগের অধীনে ৩৪.১৬ কি.মি সড়কের মধ্যে লমনতলায় সুতিয়া নদীর উপর ৫০.১২ মিটার দৈর্ঘ্যর একটি পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ চলমান। সেতুসহ ৪টি প্যাকেজে নির্মাণ কাজ চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image