• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শ্রীবরদীতে দোকানঘর ভেঙে রাস্তা নির্মাণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৫ পিএম
শ্রীবরদীতে দোকানঘর ভেঙে রাস্তা নির্মাণ
সংবাদ সম্মেলন

এজেএম আহছানুজ্জামান ফিরোজ, শেরপুর প্রতিনিধি: দিনদুপুরে শেরপুরে মাইকে ঘোষণা করে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পৈতৃক সম্পত্তিতে দোকান ঘর ভেঙে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। 

২৯ এপ্রিল (শনিবার) সকালে শ্রীবরদী উপজেলার গোসাইপুর ইউনিয়নের মাটিয়াকুড়া গাবতলী বাজারে এ ঘটনা ঘটে। স্থানীয় প্রভাবশালী একটি মহল ওই জমি দখলের নেতৃত্বে রয়েছে বলে ভুক্তভোগী পরিবার অভিযোগ করেছে। হামলা ও ভাঙচুরের হুমকি পেয়ে ভুক্তভোগী আবুল হাসেম শনিবার দুপুরে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের মাধ্যমে বিচারের দাবী করেছেন।

অনুসন্ধানের জানা যায়, গাবতলি বাজার হতে খলশেকুড়ি বিলে যাতায়াতের বিকল্প রাস্তা না থাকায় সেখান থেকে ফসল বাড়ি নিয়ে আসতে সমস্যা হচ্ছে বেশ কিছু কৃষকের। স্থানীয় ছাত্তার মিয়ার ছেলে আবুল হাসেম মিয়ার দোকান ঘরের পাশ দিয়ে রাস্তা তৈরি করার পরিকল্পনা করে এলাকাবাসী। পরে তার পৈতৃক সম্পত্তিতে তৈরিকৃত বিল্ডিং দোকানঘর ভেঙে রাস্তা তৈরির জন্য চাপ দেয় এলাকাবাসী। বিনামূল্যে সে জমি দিতে রাজি না হওয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমিনুল ইসলাম, প্রভাষক সাইফুল ইসলাম ফারুক,  ইমাম ফেরদৌস আহমেদ, ইউপি সদস্য সাজু মিয়া, কৃষক রফিকুল ইসলাম ও লাল ফকির প্রমূখের প্রত্যেক্ষ মদদে তার দোকানঘর ভেঙে রাস্তা তৈরি করা হয়। এর আগে তারা বিভিন্ন দপ্তরে রাস্তার দাবিতে স্মারকলিপি দিয়েছে।

এসময় আবুল হাসেম বলেন, এই জমি আমার বিআরএস রেকর্ড ভুক্ত। আমার সম্পদ ক্ষতি করে আমি কিভাবে রাস্তা দিবো। আমি প্রায় ৩০ বছর যাবৎ দোকানঘর তৈরি করে ভোগদখল করে আসতেছি। আমিও চাই রাস্তা হোক। যদি আমার জমির মূল্য দেয় তাহলে আমি রাস্তার জন্য ঘর ভেঙে দিবো। তবুও জোর করে আমার দোকানঘর ভেঙে দিয়েছে। আমি এর বিচার চাই।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস বলেন, আমি খবর পাওয়ার সাথে সাথে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার  ইফতেখার ইউনুস বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। স্থানীয় মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম রাস্তা নির্মাণের ব্যাপারে একটি স্মারকলিপি দিয়েছেন। তবে অন্যের রেকর্ডিয় সম্পত্তিতে জোর করে দোকানঘর ভেঙে রাস্তা নির্মাণ করা আইনসম্মত নয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image