• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লিটনের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশের সংগ্রহ ১৫৮


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৩ পিএম
লিটন ফিফটি
অবশেষে লিটনের বেটে হাসি

নিউজ ডেস্ক : বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। লক্ষ্য এবার ইংলিশদের হোয়াইটওয়াশের লজ্জায় ফেলার। মিরপুরে এমন এক সহজ সমীকরণের লড়াইয়ে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় স্বাগতিকরা। ওপেনার লিটন কুমার দাসের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করেছে সাকিব আল হাসানের দল।   

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদারের জুটিতে পঞ্চাশ ছাড়ায় স্বাগতিকদের সংগ্রহ। তবে স্বস্তিতে ছিলেন না দুই ওপেনার। এলোমেলো ব্যাটিংয়ে বারবার পরাস্ত হচ্ছিলেন।

বেশ কয়েকবার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় সফরকারীরা। ইনিংসের ষষ্ঠ ওভারেই যেমন আর্চারের বলে শর্ট থার্ডম্যানে রনির সহজ ক্যাচ মিস করেন রেহান আহমেদ। জায়গা থেকে নড়তেও হয়নি রেহানের। অনেক সময় পেয়েছিলেন, দুই হাতে নিয়েওছিলেন কিন্তু শেষ সময়ে তালগোল পাকিয়ে মুঠো থেকে ফস্কে যায় বল!

ব্যক্তিগত ১৭ রানের মাথায় নিশ্চিত জীবন পেয়েও ইনিংস বড় করতে পারেননি রনি তালুকদার। ইনিংসের অষ্টম ওভারেই আদিল রশিদকে রিভার্স সুইপ করতে গিয়ে ক্যাচ তুলে দিলেন বোলারের হাতে! মিস করলেন না রশিদ। ২২ বলে তিন চারে ২৪ রান করেন রনি। তার বিদায়ে ভাঙে ৪৫ বল স্থায়ী ৫৫ রানের জুটি।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে খেলতে নেমে ২১ রান করেছিলেন রনি। মিরপুরে সিরিজ জেতার ম্যাচে করতে পারেন মোটে ৯ রান। আজ ফিরলেন ২৪ রানের মাথায়। সবমিলিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তনটা খুব একটা রাঙাতে পারলেন না আট বছর পর দলে ফেরা রনি।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image