• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রোজিনা ইসলামকে মামলা থেকে অব্যাহতির দেওয়ার সুপারিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৮ এএম
সাংবাদিক রোজিনা ইসলামকে অভিযোগ থেকে
সাংবাদিক রোজিনা ইসলাম

নিউজ ডেস্ক:  করোনাকালে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গোপনীয় নথি চুরির অভিযোগে অফিসিয়াল সিক্রেটস আইনের মামলায় প্রথম আলোর বিশেষ প্রতিনিধি রোজিনা ইসলামকে অব্যাহতির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। গত ১১ অক্টোবর ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় এই প্রতিবেদন দাখিল করে শাহবাগ থানা পুলিশ। আগামী ১৫ নভেম্বর এ বিষয়ে শুনানি হবে বলে জানিয়েছে আদালত সূত্র।

পেশাগত দায়িত্ব পালনে গত বছরের ১৭ মে বিকেলে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন রোজিনা। তাঁকে ওই দিন ছয় ঘণ্টা আটকে রেখে রাত সাড়ে ৮টার দিকে সচিবালয় থেকে পুলিশি পাহারায় শাহবাগ থানায় নেওয়া হয়। এর পর ওই রাতেই তাঁর বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা করা হয়। দণ্ডবিধি ৩৯৭ এবং ৪১১ অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট ১৯২৩ এর ৩/৫ এর ধারায় এ মামলা করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে পরদিন আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়। পরে ২৩ মে আদালত থেকে রোজিনাকে জামিন দেওয়া হয়।

সাংবাদিক রোজিনা ইসলামকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ায় কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংগঠন আর্টিকেল নাইনটিন। পাঠানো এক বিবৃতিতে বলা হয়, মতপ্রকাশের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার সুরক্ষায় কাজ করা সংস্থাটি একই সঙ্গে আশা প্রকাশ করে, সাংবাদিক রোজিনার জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে আদালত এই মামলায় কর্তৃপক্ষের দাখিলকৃত চূড়ান্ত তদন্ত প্রতিবেদন গ্রহণ করবেন এবং এই হয়রানিমূলক মামলা থেকে তাঁকে চূড়ান্তভাবে অব্যাহতি দেবেন।

ঢাকানিউজ২৪.কম /

গণমাধ্যম বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image