• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে আ'লীগের মনোনয়নপত্র ১ আ'লীগে  বিদ্রোহী ২ ও  জাতীয় পাটি ১ জন প্রার্থী


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:০৯ পিএম
কর্মী-সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মত
উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়পত্র জমা

মো.জহিরুল ইসলাম, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ৭ অক্টোবর ।.

১৩ সেপ্টেম্বর সোমবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।এসময় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শুভাকাঙ্খক্ষীদের নিয়ে মনোনয়পত্র জমা দিতে দেখা গেছে প্রার্থীদের।.

তবে মনোনয়নপত্র জমা তেমন কোন স্বাস্থ্যবিধি মানা হয়নি ।কানায় কানায় পূর্ন্য ছিল কর্মী-সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মত।.

বিদ্রোহী প্রার্থীরা হলেন-সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা শ্রমিক লীগের যুগ্ন সাধারন সম্পাদক প্রেমসাগর হাজরা এবং উপজেলা কৃষক লীগের সভাপতি ও শ্রীমঙ্গলের সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আফজল হক৷.

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ভানু লাল রায়, জাতীয় পার্টি থেকে জেলা জাতীয় পার্টির সদস্য মিজানুর রব, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে না পাওয়া বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা কৃষক লীগের সভাপতি মোঃআফজল হক এবং উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক প্রেম সাগর হাজরা।.

দেখা যায়, শৃঙ্খলা বজায় রেখে প্রার্থীরা ধাপে ধাপে তাদের কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন। এসব মনোনয়নপত্র গ্রহণ করেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন ও উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন জ্যোতি অসীম। এই উপ-নির্বাচনে উপজেলার ২ লাখ ৩৩ হাজার ১১৭ জন নারী পুরুষ ভোটার  রয়েছেন।তার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৮ হাজার ১৯৫ জন এবং নারী ভোটার ১ লক্ষ ১৫ হাজার ৭২১জন ৷.

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল। এ দলের একটি প্রশংসনীয় নীতি আদর্শ রয়েছে। শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ অথবা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের কেউ যদি দলের বিরুদ্ধে নির্বাচনে অংশ নেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।.

আজ সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা,প্রথমেই মনোনয়নপত্র জমা দেন প্রেমসাগর হাজরা৷প্রেমসাগরের অনুসারীরা মিছিল নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন তারপর আসেন অনুসারীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন আফজল হক৷আওয়ামীলীগ প্রার্থী মনোনয়ন জমা দেয়ার সময় আওয়ামীলীগ সহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দেন৷জাতীয় পার্টির প্রার্থী মিজানুর রব তার দলের নেতাকর্মীসহ সবার শেষে মনোনয়নপত্র জমা দেন।  .

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন অফিসার তপনজ্যোতি অসীম জানান, যে চারজন প্রার্থী মনোনয়নপত্র কিনেছিলেন তারা সবাই মনোনয়নপত্র দাখিল করেছেন এখন যাচাই বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষনা করা হবে৷.

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ১৪ সেপ্টেম্বর, আপিল করা যাবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত, আপিল নিষ্পত্তি হবে ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর, প্রতিক বরাদ্দ হবে ২০ সেপ্টেম্বর৷
  
 . .

ঢাকানিউজ২৪ / মো.জহিরুল ইসলাম

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image