• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এবার গাইবান্ধার ভোটে ‘ডাকাত’ দেখছে না ইসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৪ পিএম
নির্বাচন ক‌মিশনার,রাশেদা
বুধবার নির্বাচন ভবনে ক‌মিশনার রাশেদা সুলতানা সাংবা‌দিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন

 মোহাম্মদ রুবেল

এবার গাইবান্ধার ভোটে ‘ডাকাত’ দেখছে না ইসি। এমন দাবি করেছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানার।

বুধবার নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব‌্য ক‌রেছেন।

ভোটকেন্দ্রের বুথের কাছে অযাচিত লোকজন দেখা যাচ্ছে না এমনটা দাবি করে কমিশনার রাশেদা বলেন, কেন্দ্রে ভোট ডাকাত নেই। আমরা গতবারের মতো এ পর্যন্ত মাঠে ডাকাত দেখিনি। ভোটাররা সুন্দরভাবে পরিচিতি শানাক্ত হওয়ার পর গোপন বুথে যাচ্ছেন, ব্যালট ইউনিটে নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। ওখানে অন্য লোকের ভোট দেওয়ার বিষয়টি এখনও আমাদের চোখে পড়েনি।  

তিনি বলেন, গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোট ভালো হচ্ছে, সুন্দর। গতবারের সিচুয়েশনটা দেখতে পাচ্ছি না।

১৪৩টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে সকাল সাড়ে ৮টা থেকে, টানা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্র সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হচ্ছে।  

বেগম রাশেদা সুলতানা বলেন, এই উপ-নির্বাচনটি ১২ অক্টোবর অনিয়মের কারণে বন্ধ করা হয়েছিল। আজ সেটা পুনর্ভোট হচ্ছে। সেই ভোটে সেখানে আমরা সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে দেখতে পাচ্ছি ইভিএমে ভোট নিয়ে এখন পর্যন্ত কোনো সমস্যা নাই।

তিনি বলেন, ভোট আমাদের দেখা মতে ভালো হচ্ছে, সুন্দর হচ্ছে। এ পর্যন্ত গতবার যে সিচুয়েশন দেখতে পেয়েছিলাম সে সিচুয়েশনটা আমরা দেখতে পাচ্ছি না।

এই নির্বাচন কমিশনার বলেন, ভোটার উপস্থিতি ১০ শতাংশের মতো। সেখানে প্রচণ্ড শীত, চরাঞ্চলে খুবই দুর্গম জায়গা। এজন্য এখন একটু কম। আশা করি, ভোটার উপস্থিতি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিসি ক্যামেরার কারণেই যারা অনিয়ম করার দিকে আগ্রহী থাকেন, সেই আগ্রহ অনেকটাই প্রশমিত হয়েছে।

গত ১২ অক্টোবর সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে ব্যাপক অনিয়মের পর প্রথমে ৫১ কেন্দ্র,পরে পুরো নির্বাচন বন্ধ করে দেয় ইসি।

এদিকে সকাল থেকে তীব্র শীত উপেক্ষা করে মানুষজন ভোট দিতে এসেছেন। নির্বাচনে নৌকার প্রার্থী মাহমুদ হাসান রিপনের মূল প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির গোলাম শহীদ রঞ্জু। এছাড়াও ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে ভোট যাতে করে শান্তিপূর্ণ হয় সেজন্য আলাদা মনিটরিং সেল গঠন করা হয়েছে ইসির পক্ষ থেকে। কেন্দ্রগুলোতে ১৬ থেকে ১৮জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা আছে। 

ঢাকানিউজ২৪.কম / এমআর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image