• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রংপুর জেলা পরিষদ নির্বাচনে আ'লীগের  প্রার্থী মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৬ এএম
রংপুর জেলা পরিষদ নির্বাচনে
আ'লীগের  প্রার্থী মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ

জুলফিকার জুয়েল, রংপুরঃ শনিবার (১০ সেপ্টেম্বর) রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় জেলা পরিষদের চেয়ারম্যান পদে বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ কে মনোনিত করে আওয়ামীলীগ। 

ইলিয়াছ আহমেদ ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক। তার সহধর্মীনি কোকিলা বেগম জেলা মহিলালীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে আওয়ামী লীগের ১৩ জন দলীয় মনোনয়ন প্রর্থী ছিলেন। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বতমানে জেলার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াছ আহমেদ। 

সারাদেশে একযোগে ৬১ টি জেলা পরিষদে আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করেন আওয়ামীলীগ। সেই মনোনয়ন ফরম তুলে জমা দেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পরিষদ প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ, বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রশাসক এ্যাডভোকেট ছাফিয়া খানম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, জেলা বিএম এ নেতা ডা” দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদিন, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোজি রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট দিলশাদ মুকুল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন, মহিলা বিষয়ক সম্পাদক আলেয়া খাতুন লাভলী, কার্যকরী সদস্য এনআই ডালিম, রংপুর সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরজিনা বেগম।

জেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাই ১৮ সেপ্টেম্বর, আপিল ১৯-২১ সেপ্টেম্বর, আপিল নিস্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর, প্রার্থিতার প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর, ১৭ অক্টোবর হবে নির্বাচন। ঐ দিন ভোট চলবে সকাল ৯ টা থেকে বেলা ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে। রিটার্ণিং অফিসার হিসেবে দায়িত্বে থাকবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও সহকারী রিটার্নিং অফিসার থাকবেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image