• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিজয়নগরে কবি সানাউল হক বিদালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৫৪ এএম
ম্যানেজিং কমিটির নির্বাচন
ম্যানেজিং কমিটির নির্বাচন

বিজয়নগর প্রতিনিধি, ব্রাহ্মনকাড়িয়া:  ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় চাউড়া কবি সানাউল হক উচ্চ বিদালয়ে এই প্রথমবারের মত অভিভাবক প্রতিনিধি ম্যানেজিং কমিটি/২০২১ নির্বাচন হয়েছে। এতে মোট ৫ জন প্রার্থী অংশ গ্রহন করেন। ভোট গ্রহন চলে  সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

জানা যায়, ১৯৯৩ ইং সালে প্রতিষ্ঠিত কবি সানাউল হক উচ্চ বিদালয়ে পূর্বে কখনো ম্যানেজিং কমিটির নির্বাচন হয়নি বরং, যে কমিটি গঠন করা হয়েছিল তা সিলেকশনে হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইতিপূর্বে কোন দিন কোন লোক ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য এগিয়ে না আসার কারণে, স্কুল কর্তৃপক্ষ আগ্রহ করে লোকজনকে ডেকে এনে কমিটির সদস্য করেছেন।

দির্ঘ্য ২৮ বছর পর এলাকার সচেতন ও শিক্ষিত নাগরিকগন স্কুলের ম্যানেজিং কমিটির গুরুত্ব অনুভব করেন এবং এরই পরিপ্রেক্ষিতে আজ সোমবার ২০ ডিসেম্বর ২০২১ এ কবি সানাউল হক উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। অবাধ, সুষ্ঠু ও মনোরম পরিবেশে অনুষ্ঠিত হয়েছে এ নির্বাচন।

সানাউল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইয়াসিনের সাথে আলাপকালে তিনি সাংবাদিকদের জানান, বিদালয়ের প্রতিষ্ঠাকাল থেকে এ যাবৎ কাল পর্যন্ত এ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কবি সানাউল হকের পরিবার পুরো খরচ বহন করে আসছে। কোন নির্বাচন ছাড়া ম্যানেজিং কমিটি গঠন করা যায়না বলেও তিনি মন্তব্য করেন।

এলাকার অন্যান্য ব্যক্তি বর্গের সাথে কথা বলে জানা যায়, নির্বাচনে অংশগ্রহনকারী আরেক প্রার্থী মোঃ আসাদুল হক উচ্চ শিক্ষায় শিক্ষিত এবং এবং ভাল মনের অধিকারীসহ সমাজসেবকও বটে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় গন্যমান্য ব্যক্তি বলেন আমরা এ সমাজকে যতটুকো পর্যবেক্ষণ করে থাকি তাতে কবি সানাউল হক স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে আসাদুল হককে আমরা চাই। আসাদুল হক যেমনি একজন ন্যায় নিষ্ঠাবান তেমনি একজন  সমাজসেবকও। তিনি সমাজের নানান উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহন করে থাকেন বলেও তিনি সাংবাদিকদের  জানান।

সাংবাদিকগন উপস্থিত  ভোটারদের নিকট জানতে চাইলে তারা বলেন, আমরা একজন শিক্ষিত সদস্য হিসেবে আসাদুল ভাইয়ের বিকল্প দেখিনা। পাচঁ জনের মধ্যে যেহেতু ৪ (চার) জন সদস্য হবেন তার মধ্যে আসাদুল ভাই শিক্ষিত ও ভাল মানুষ এবং সবার সেরা বলেও আমরা জানি।

ব্রাহ্মণবাড়িয়া সিটি মডেল কলেজের অর্থনীতি বিভাগের  প্রভাষক মোঃ আহসান আহমেদ সাংবাদিকদের জানান, নির্বাচন হল গনতান্ত্রিক অধিকার, নির্বাচনের মাধ্যমেই একজন যোগ্য প্রার্থী বাছাই হয়। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হইলে অবশ্যই যোগ্য ব্যক্তি নেতৃত্ব দেওয়ার সুযোগ পাবে এবং নেতৃত্বের বিকাশ ঘটবে। যে কোন এক বা একাধিক ছাত্র /ছাত্রীর পিতা বা মাতা ভোটার হিসেবে গন্য হবেন। একজন ভোটার পাচঁ জন প্রার্থীর মধ্যে যে কোন চার জনকে ভোট দিতে পারবেন বলেও জানান তিনি। এ নির্বাচনে যে চার জন বিজয়ী হবেন তারা সবাই ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে অধিষ্ঠিত হবেন বলেও জানান প্রভাষক মোঃ আহসান আহমেদ।

বিজয়নগর উপজেলার চাউড়া কবি সানাউল হক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি/২০২১ এর অভিভাবক প্রতিনিধি নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আঃ জলিল সাংবাদিকদের জানান, সকাল ১০টা থেকে বিকাল ৪টা সময় পর্যন্ত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহন চলে। মোট ৫৩৯ মোটের মধ্যে শেষ পর্যন্ত সর্বমোট ভোট কাস্টিং হয় ২৭১ ভোটারের। নির্বাচনে পাচঁ প্রার্থীর মধ্যে পর্যায়ক্রমে নির্বাটিত হন চার জন।

মোট ২৭১ ভোট সংগ্রহের মধ্যে সর্বোচ্চ ১৯০ ভোট পেয়ে প্রথম স্থানে রয়েছেন মোঃ কামাল হোসাইন, ১৮৪ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে আছেন মোঃ আসাদুল হক,
১৫৭ ভোট পেয়ে তৃতীয় স্থানে (লটারীর মাধ্যমে) মোঃ রাহিম মিয়া এবং ১৫৭ ভোট পেয়ে চতুর্থ স্থানে রয়েছেন মোঃ সুহেল মিয়া।

মোঃ আসাদুল হক সাংবাদিকদের জানান, আমরা যারা বিজয়ী হয়েছি ভবিষ্যতে এই বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নসহ শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক দিক উন্নয়ন করার চেষ্টা করব। এ বিদ্যালয়কে আধুনিক করতে যা যা লাগে আমরা তাই করব ইনশাআল্লাহ।


বিজয়নগর উপজেলা শিক্ষা অফিসার এবং চাউড়া কবি সানাউল হক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি /২০২১ এর অভিভাবক প্রতিনিধি নির্বাচনের প্রিজাইডিং অফিসার মোঃ আঃ জলিল নির্বাচনের ফলাফল ঘোষনার সাথে সাথে সকলকে সহযোগীতা করার জন্য ধনবাদ জানানো সহ দির্ঘ্য হায়াৎ কামনা করে আজকের নির্বাচনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

ঢাকানিউজ২৪.কম / মোঃ জায়েদুর রহমান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image