• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৪৮ এএম
ক্রিকেট
বোলিং করছেন তানজিব সাকিব

নিউজ ডেস্ক: নেপালের বিরুদ্ধে ২১ রানে জয়ে টি২০ বিশ্বকাপে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ। সোমবার গ্রুপের মেষ খেলা ছিল এটি। বাংলাদেশ জিতবে এমন আশাই করেছিলদেশের ক্রিকেটপ্রেমীরা। তবে বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে দেয় নেপাল। বাংলাদেশের কোনো ব্যাটসম্যান ২০ রান করতে পারেনি।দরে সর্বোচ্চ রান ১৭ রান করেন সাকিব আল হাসান। 

১৯.৩ ওভারে মাত্র ১০৬ অলআউট করার পরে, পেসার তানজিম হাসান সাকিবের শ্বাসরুদ্ধকর উদ্বোধনী স্পেলে অনুপ্রাণিত বাংলাদেশ, নেপালকে ১৯.২ ওভারে ৮৫ রানে গুটিয়ে দেয়। 

এই বিশ্বকাপে নিউইয়র্কে গ্রুপ খেলার আগে ১১৩ রানের স্কোর রক্ষা করার সময় টাইগারদের ১০৯ তে সীমাবদ্ধ করার সময় রেকর্ডটি দক্ষিণ আফ্রিকার ছিল। 


সাকিব আজকের খেলার তারকা ছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলায় যে কোনো খেলোয়াড়ের দ্বারা সর্বাধিক ডট ২১ বোলিং করার রেকর্ড গড়েছেন কারণ তিনি তার চার ওভারে দুই মেডেন সহ সাত উইকেটে চারটি দিয়েছিলেন।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের ২২ রানে পাঁচ উইকেটের পরে সাকিবের বোলিং ফিগারটি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশিদের দ্বারা দ্বিতীয় সেরা।

কুশল ভুর্তেল ও অনিল সাহকে সরিয়ে তৃতীয় ওভারে ডাবল উইকেট মেডেন পেয়ে সাকিব কাজ শুরু করেন। পরের ওভারে তাসকিন আহমেদকে দুটি বাউন্ডারি নেওয়ার সময়, সাকিব নেপালের অধিনায়ক রোহিত পাউডেলকে সরিয়ে ফেরেন, যিনি ব্যাকওয়ার্ড পয়েন্টে সরাসরি রিশাদ হোসেনের হাতে ওয়াইড ডেলিভারিতে আঘাত করেছিলেন।

মুস্তাফিজুর রহমান তার প্রথম ওভারে আসিফ শেখের উইকেট নিয়ে  সাকিব তার চূড়ান্ত ওভারের শেষ ডেলিভারিতে সুদীপ জোরাকে অপসারণ করেন।  নেপাল সাত ওভারের পরে ২৬ রানে পাঁচ উইকেটে ফিরে যায়।

নেপাল অবশ্য দীপেন্দ্র সিং আইরি এবং কুশল মাল্লার মধ্যে ষষ্ঠ উইকেটে ৫২ রানের জুটির মাধ্যমে কর্তৃত্বের সাথে খেলায় ফিরে আসে। কিন্তু ঠিক যখন মনে হচ্ছিল বাংলাদেশ খেলায় তাদের দখল হারাচ্ছে, মুস্তাফিজুর টাইগারদের একটি গুরুত্বপূর্ণ সাফল্য এনে দেন কারণ তিনি ৪০ বলে ২৭ রানের পর ১৭তম ওভারে মাল্লাকে সরিয়ে দেন।

শেষ ওভারে নেপালের ২২ রানের প্রয়োজন ছিল বলে বিপদগ্রস্ত দীপেন্দ্র সিং আইরি (৩১ বলে ২৫ রান) থেকে মুক্তি পেতে মুস্তাফিজুর একটি দুর্দান্ত শেষ ওভার বোলিং করতে ফিরে আসেন। তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ফাইনাল ওভারের প্রথম দুটি ডেলিভারিতে দুটিতে দুটি পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪৯ উইকেট পান। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image