• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকার বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন করছে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২২ পিএম
বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি করে যুবদল কর্মী রাজা আহমেদ শাওনকে হত্যা করেছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার পূর্ব গোপালনগর এলাকায় শাওনের বাড়িতে পরিবারের সদস্যদের খোঁজখবর নিতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
 
মির্জা ফখরুল বলেন, শাওন যুবদলের প্রমাণিত ও পরীক্ষিত একজন সক্রিয় কর্মী। দলীয় কর্মসূচিতে তার অংশগ্রহণের অনেক ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। আরও বলেন, সে যুবদলের কর্মী নয় বলে পুলিশ ও সরকার এখন মিথ্যাচার করছে। সরকার সারা দেশে বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন করছে।
 
অবিলম্বে শাওনের হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। অন্যথায় অচিরেই দেশব্যাপী সরকার পতনের আন্দোলনের কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।
 
দুপুরে নিহত শাওনের বাড়ি যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রায় ২০ মিনিট সেখানে অবস্থান করেন তিনি।
 
এ সময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দীপু ও জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবিসহ স্থানীয় নেতারা।
 
এদিকে বৃহস্পতিবার বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষে রাজা আহমেদ শাওন নিহতের ঘটনায় তার ভাই ফরহাদ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা করেন। বৃহস্পতিবার রাতে মামলাটি করা হয়।
 
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। আসামিদের শনাক্ত করে গ্রেফতারে অভিযান চলছে। এর পাশাপাশি পুলিশের ওপর হামলাসহ অন্যান্য বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image