• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কক্সবাজারে থার্টি ফাস্ট নাইট উদযাপন, বর্ষ বরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১২ পিএম
অনুষ্ঠানে অন্যদের শরীক হওয়ার সুযোগ নেই
থার্টি ফাস্ট নাইট উদযাপন ও বর্ষ বরণ

নিউজ ডেস্ক:   ইংরেজি বর্ষবরণের অনুষ্ঠান হচ্ছে না কক্সবাজারে। কিন্তু  হোটেল ওশান প্যারাডাইজ, সায়মন বিচ রিসোর্ট, কক্স-টু-ডে এবং সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা নিজস্ব ব্যবস্থাপনায় ইনডোর প্রোগ্রাম আয়োজন করছে। হোটেলের অতিথি, বিদেশি পর্যটক এবং বিশেষ মেহমান ব্যতীত এসব অনুষ্ঠানে অন্যদের শরীক হওয়ার সুযোগ নেই।

শুক্রবার বিদায় নিচ্ছে ঘটনাবহুল ২০২১ সাল। শুরু হবে নতুন বছরের পথচলা। ৩৬৫ দিনের সফলতা-ব্যর্থতার হিসাব পেছনে ফেলে সুন্দর আগামীর প্রত্যাশায় ৩১ ডিসেম্বর রাতে ২০২২ সালকে স্বাগত জানিয়ে উদযাপন করা হবে থার্টিফাস্ট নাইট।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, থার্টি ফাস্ট নাইট উদযাপনে আতশবাজি, পটকা ফুটানো বা কোনো উন্মুক্ত স্থানে অনুষ্ঠান করা যাবে না। পাশাপাশি রাত ১২টার পর উচ্চস্বরে মাইক কিংবা সাউন্ড বাজানো নিষেধ। থার্টিফাস্ট নাইট ও বর্ষবরণকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

কক্সবাজার হোটেল-গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার বলেন, একদিকে সাপ্তাহিক ছুটি, অন্যদিকে থার্টিফাস্ট নাইট। নতুন বর্ষ বরণে অতীতের মতো কক্সবাজারের পর্যটকে ভরে উঠেছে। যদিও গত কয়েকদিনের একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় নেতিবাচক ধারণা পেয়েছে পর্যটকরা। এরপরও পরিবার নিয়ে এসেছে অনেক পর্যটক। শুক্রবারও অনেকে আসার শিডিউল আছে।

ট্যুর অপারেটর সমিতির সদস্য ইয়ার মুহাম্মদ বলেন, বিজয় দিবস হতে চলমান সময়ে কক্সবাজারে কমবেশি পর্যটক উপস্থিতি রয়েছে। থার্টিফাস্ট নাইট শুক্রবার আর শনিবারও সাপ্তাহিক ছুটি। এ সময় পর্যটকে ভরপুর থাকবে কক্সবাজার, এমনটি প্রত্যাশা আমাদের। সমানতালে প্রবালদ্বীপ সেন্টমার্টিন, টেকনাফ, ইনানী, হিমছড়িসহ পুরো জেলার পর্যটন স্পটে পর্যটক উপস্থিতি থাকছে।

কক্সবাজারের তারকা হোটেল ওশ্যান প্যারাডাইসের পরিচালক আবদুল কাদের মিশু বলেন, পর্যটন বিকাশে আমরা শুরু থেকেই বাংলা নববর্ষ, থার্টিফাস্ট নাইটসহ নানা দিবসকে পর্যটকদের কাছে উপভোগ্য করে তুলি। পর্যটক চাহিদার কারণে এবারো বলরুমে ইনহাউস গেস্টদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে।

সায়মন বীচ রিসোর্টের হিসাব ব্যবস্থাপক আসাদুজ্জামান নূর জানান, বিদেশি ও ইনহাউস অতিথিদের জন্য ব্যুফে খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছে কর্তৃপক্ষ। অন্য সময় বাইরের অতিথি ব্যুফে খেতে আসতে পারলেও থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠান বাইরের অতিথির প্রবেশ বন্ধ থাকবে।

ঢাকানিউজ২৪.কম /

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image