• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধুর চেতনার সৈনিক ছিলেন মোছলেম উদ্দিন : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৫ পিএম
বঙ্গবন্ধুর চেতনার সৈনিক ছিলেন মোছলেম উদ্দিন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মোছলেম উদ্দিন কর্মী থেকে নেতা হয়েছিলেন, দলের নিবেদিত প্রাণ হিসেবে বঙ্গবন্ধুর চেতনার সৈনিক ছিলেন তিনি। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আওয়ামী লীগকেই লালন করেছেন তিনি। তার এমপি হবার মতো শেষ স্বপ্ন শেখ হাসিনা পূরণ করেছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের নামাজে জানাজায় অংশ নেন ওবায়দুল কাদের।

জানাজায় অংশগ্রহণ করে আ'লীগ নেতারা বলেন, কীভাবে কর্মী থেকে নেতা হওয়া যায় তার (মোছলেম) কাছে শেখার ছিল। চট্টগ্রামের রাজনীতিতে মোছলেম উদ্দিন একজন আইকন বা অথরিটি ছিলেন। 

রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ৪৭ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোছলেম উদ্দিন মারা যান। ১৯৫০ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

প্রসঙ্গত, বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান আশরাফুল আলম ওরফে হিরো আলম। গত রোববার (৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ওবায়দুল কাদের। ওই সময় উপনির্বাচন নিয়ে কথা বলার এক পর্যায়ে কাদের বলেন, নাম নিয়ে বিতর্কে যেতে চাই না। এ সময় সাংবাদিকরা হিরো আলমকে নিয়ে প্রশ্ন করলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যার কথা বলছেন, এ নাম নিয়ে অহেতুক আমি আর বিতর্কে যেতে চাই না। বিএনপি একটা উদ্দেশ্য নিয়ে যা করেছে, সে উদ্দেশ্যটা সফল হয়নি, এটুকুই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image