• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড সভা বিকেলে, নৌকার প্রার্থী চূড়ান্ত হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫৮ পিএম
বোর্ড সভা,প্রার্থী,চূড়ান্ত
আওয়ামী লীগের দলীয় লোগো

 

মোহাম্মদ রুবেল

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় শূন্য ৫টি আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি।  এ আসনগুলোতে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হচ্ছে বিকেলে। এ লক্ষ্যে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা বিকাল সাড়ে ৪ টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

বিএনপির ছেড়ে দেওয়া সংসদীয় আসনগুলোর উপনির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগ্রহী প্রার্থীরা ৩১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে  মনোনয়ন ফরম  জমা দিয়েছেন।

এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি বেশ আলোচনায় রয়েছে। কারণ ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহি আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। এখন আজই জানা যাবে এই নায়িকা নৌকার টিকিট পান কিনা।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর বিএনপির সাত এমপি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন। এর মধ্যে একজন এমপি (হারুন-অর রশিদ) বিদেশে থাকায় তার পদত্যাগপত্র ওই দিন গৃহীত হয়নি। অন্য ৬ জনের আসন শূন্য ঘোষণা করা হয়। এর মধ্যে একটি সংরক্ষিত নারী আসন। বাকি ৫ সংসদীয় আসনে ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image