• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিজয়নগরে নির্বাচনী আচরণ বিধি লংঘনে ৪৩টি মামলায় অর্থদন্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:৩৬ এএম
আচরণ বিধি লংঘন
নির্বাচনী আচরণ বিধি লংঘন

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার আগামী ২৬ ডিসেম্বর চতুর্থধাপে ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন। উপজেলা জুড়ে বইছে এখন নির্বাচনী হাওয়া। পুরোদমে প্রচার-প্রচারনা শুরু করেছেন প্রার্থীরা।

এদিকে নির্বাচনকে সামনে রেখে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে শনিবার (১১ডিসেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা বিভিন্ন ইউনিয়নে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে নির্বাচনী আচরণ বিধি লংঘন করার অপরাধে ৪৩টি মামলায় ২,১৭,৬০০/- অর্থদন্ড আরোপ করে আদায় করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: সালেক মুহিতের নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।এ সময় তিনি সকল প্রার্থীকে আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচার প্রচারণা চালানোর আহবান জানান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে,শনিবার সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা বিভিন্ন ইউনিয়নে জেলা প্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: সালেক মুহিতের নেতৃত্বে বিজয়নগর থানার এস, আই আব্দুর রশিদ ও এ,এস,আই মো. সৈয়দ নাছির উদ্দিনের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে,বড় ব্যানার ব্যবহার, নাম্বার বিহীন মোটরসাইকেল সহ নির্বাচনী আচরণ বিধি লংঘন করার অপরাধে ৪৩টি মামলায় ২,১৭,৬০০/- (দুই লক্ষ সতের হাজার ছয়শত টাকা) অর্থদন্ড  করা হয়েছে। উপজেলার প্রতিটি ইউনিয়নে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্য পদে ৪৯৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫৪ জন, সংরক্ষিত সদস্য প্রার্থী ১০৫ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ৩৩৮ জন। আগামী ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপে বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।এছাড়া সাধারণ সদস্য পদে ৩জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image