• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কমলগঞ্জে বনবিভাগের জায়গা ব্যক্তিমালিকানা দাবী করে সাইনবোর্ড 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম
কমলগঞ্জে বনবিভাগের জায়গা ব্যক্তিমালিকানা দাবী করে
 সাইনবোর্ড 

মো: জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার মৌলভীবাজার : শ্রীমঙ্গল কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া বনাঞ্চল এলাকায় ক্রয় সুত্রে (৪৬ শতক) জমির মালিক দাবি করে ক্রয় সূত্রে সাইনবোর্ড টাঙানোর অভিযোগ পাওয়া গেছে মো. জাহেদুর রহমান চৌধুরী নামে এক ব্যক্তির নামে এক প্রবাসী । 

স্থানীয়রা জানান, লাউয়াছড়া বন সৃষ্টির পর থেকে এই জমি বন বিভাগের দখলে ছিল, এখন এই জমি ব্যক্তি মালিকানার বলে ক্রয় সূত্রে মালিক দাবী করে সাইনবোর্ড টাঙানো হয়েছে।  

এর আগেও এভাবে বনের অনেক জায়গা দখল করা হয়েছে। সাইনবোর্ডে জমির মালিকানা দাবি করা জাহেদুর রহমান চৌধুরীর সাথে কথা বলতে সাইনবোর্ডে দেয়া নম্বরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে শাহীন মিয়া নামে এক ব্যক্তি ফোন রিসিভ করে নিজেকে জাহেদুর রহমানের গাড়ি চালক পরিচয় দিয়ে বলেন, জমির মালিক লন্ডন প্রবাসী। তার বাসা শ্রীমঙ্গল শহরে। জমিটি তিনি ক্রয়সুত্রে মালিক হয়েছেন। আমরা বন বিভাগের নির্দেশে সাইনবোর্ড অপসারণ করে আমাদের কাগজপত্র তাদের কাছে দিয়েছি। জায়গা যদি বনের হয় তাহলে আমরা জায়গা বনকে দিয়ে দিবো । 

এ ব্যাপারে লাউয়াছড়া বনবিভাগের  রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ইতিমধ্যে সাইনবোর্ড সরানো হয়েছে। বনের জায়গার পাশে যদি উনার জায়গা থাকে তাহলে আমাদেরকে কাগজপত্র দেখানোর জন্য বলা হয়েছে। আবার যদি সাইনবোর্ড টাঙানো হয় তাহলে মামলা দেওয়া হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image