• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পোশাকশিল্পে ভাগ্য ফিরেছে ৩০ লাখ নারীর: টিপু মুন্সী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
পোশাকশিল্পে ভাগ্য ফিরেছে নারীর
বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী

ডেস্ক রিপোর্টার: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, তৈরি পোশাক শিল্পের কারণে তৃণমূলের ৩০ লাখ নারীর ভাগ্য বদলেছে । মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে বিজিএমইএ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।
 
এসময় তৈরি পোশাকখাতে বেশকিছু চ্যালেঞ্জের কথা উল্লেখ করে, তা সমাধানে সরকার সচেষ্ট রয়েছে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।
 
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমাদের পোশাক শিল্প দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখলেও বেশ কিছু সমস্যার মধ্যে রয়েছে। আমরা সব সমস্যার সমাধান করতে চাই। এ শিল্প তৃণমূলের ৩০ লাখ নারীর ভাগ্য বদলে দিয়েছে। সামনে আরও অনেক কাজ করতে হবে পোশাক শিল্পকে। প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তব রূপ দিতে আমরা কাজ করছি। এখন এ ব্যবসায় সম্পৃক্ত হচ্ছেন তরুণ উদ্যোক্তারা। তরুণরা থাকলে পথ হারাবে না দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ।
 
যতই সমস্যাই আসুক না কেন বাংলাদেশের পোশাক শিল্পকে দমিয়ে রাখা যাবে না বলে মন্তব্য করেন বিজিএমইএ'র সাবেক সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।
 
তিনি বলেন, একসময় নারীদের সম্মান দেওয়া হতো না। যারা একসময় নারীদের গালি দিত, এখন তারা সম্মান দেয়। এটা পোশাক শিল্পের কারণে হয়েছে। পোশাক শিল্পকে কেউ দাবায়ে রাখতে পারবে না। বিশ্বে বাংলাদেশকে ব্র্যান্ডিং করছে দেশের পোশাক শিল্প।
 
অনুষ্ঠানে উপস্থিত সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, আমাদের চ্যালেঞ্জ অনেক, সমস্যাও রয়েছে। তবে জাতীয় রাজস্ব বোর্ডই আমাদের ৬০ শতাংশ সমস্যা সমাধান করতে পারে। কিন্তু তা না করে এনবিআরের কাছে সমস্যা নিয়ে গেলে আরও বেশি সমস্যায় পড়ি। আমরা এই সমস্যা থেকে পরিত্রাণ চাই।

এছাড়াও বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, দেশের সিংহভাগ রফতানি আয় আসে পোশাক খাত থেকে। পোশাক শিল্পের কারণে আজ ব্যাংক ও আর্থিক খাত এগিয়েছে। এ শিল্পের সমস্যা সমাধান হলে অর্থনীতিতে আরও বড় অবদান রাখতে পারবেন খাত সংশ্লিষ্টরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image