• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্ত্রী হত্যার ১৪ বছর পর পলাতক আসামি গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৭ পিএম
স্ত্রী হত্যার ১৪ বছর পর
পলাতক আসামি গ্রেপ্তার

জাহিদুল হক মনির , শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদীতে স্ত্রীকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভোর রাতে ঢাকার বাড্ডা থানার সাতারকুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিকেলে শেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় র‌্যাব।

এর আগে, ২০২০ সালের ১৪ অক্টোবর আসামির অনুপস্থিতিতেই যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অনাদায়ে অর্থদণ্ড প্রদান করেন আদালত। ঘটনার পর থেকেই আসামি পলাতক ছিলেন।

জানা গেছে, আসামি নজরুল ইসলাম (৪২) উপজেলার বাবেলাকোনা এলাকার বাসিন্দা। তার দুটি সন্তান রয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, শ্রীবরদী উপজেলার সীমান্তঘেঁষা বাবেলাকোনা গ্রামের মৃত আব্বাসের মেয়ে আজেদার সাথে একই গ্রামের নইমুদ্দিনে ছেলে নজরুলের বিয়ে হয়। বাবার বাড়ি পাশাপাশি হওয়ায় আজেদা বাবার বাড়িতেই থাকতো। অভাব-অনটনের সংসারে সবসময় ঝগড়া-বিবাদ লেগেই থাকতো তাদের। দাম্পত্য জীবন চলাকালে তাদের ঘরে দুটি সন্তানের জন্ম হয়। ঘটনার আগের দিন তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। ২০০৮ সালের মে মাসের ২৩ তারিখে দুপুরে নজরুল তার শ্বশুর বাড়িতে এসে স্ত্রীকে জোর করে নিজ বাড়ির দিকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতে থাকে। পরে বাড়ির পাশের একটি ধান খেতে নিয়ে গিয়ে ধারালো দা দিয়ে গলা কেটে স্ত্রীকে হত্যা করে পালিয়ে যায় সে।

ওইদিনই আজেদার ভাই সুজন রাজা বাদী হয়ে শ্রীবরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পরবর্তীতে সকল সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে ২০২০ সালের ১৪ অক্টোবর আসামি নজরুলকে দোষী সাব্যস্ত করে তার অনুপস্থিতিতেই যাবজ্জীবন কারাদণ্ডসহ অনাদায়ে অর্থদণ্ডের আদেশ দেন আদালত। পরে র‌্যাব তথ্য-উপাত্ত ও প্রযুক্তির মাধ্যমে অভিযান শুরু করে।

মঙ্গলবার ভোর রাতে ঢাকার বাড্ডা থানার সাতারকুল রোডস্থ বিসমিল্লাহ মার্কেটের আল বাকের কাঠ বিতানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১৪’র একটি টিম।

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে আসামি পলাতক ছিলেন। আমরা বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই শেষে প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিতের পর অভিযান করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই। আসামিকে শ্রীবরদী থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবেও বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image