• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে বৈজ্ঞানিক আবিষ্কার ও গবেষনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
বৈজ্ঞানিক আবিষ্কার ও গবেষনা শীর্ষক কর্মশালা
বৈজ্ঞানিক আবিষ্কার ও গবেষনা কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেছেন শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক ,তথ্য প্রযুক্তিতে দক্ষ ও গবেষক হয়ে বিশ্বমানের নেতৃত্ব প্রদানকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

 বিশ্বমানের হয়ে ২০৪১সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে শিক্ষার্থীরাই বিশেষ ভুমিকা রাখবে।
 
২৯ জুন বুধবার সকালে দিনাজপুরের শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক করে বিভিন্ন গবেষনামুলক কর্মকান্ডে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে এর প্রয়োজনীয়তা জানিয়ে সমসাময়িক বৈজ্ঞানিক উদ্ভাবন ও গবেষনা নিয়ে দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

দিনাজপুর সদর উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের আয়োজেনে জেলা শিল্পকলা একাডেমীর হলরুমে আয়োজিত এ কর্মশালায় সদর উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩০০জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন ।

এসময় উপস্থিত ছিলেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন,সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান,রসায়ন বিভাগের প্রভাষক মনিষ কুমার রায়,সদর উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাধারন সম্পাদক  মোসাদ্দেক হোসেন প্রমুখ ।

কর্মশালায় পদার্থ,রাসায়ন,জীবজ্ঞিান,আইসিটি ও আইসিটি সিকিউরিটিসহ বিভিন্ন গবেষনা ও আবিষ্কার সংক্রান্ত বিষয়ের উপর ফোকাস ডিসকাশনের মাধ্যমে বিশেষ ক্লাস অনুষ্ঠিত হয় ।

ঢাকানিউজ২৪.কম / মোঃ আব্দুস সাওার/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image