• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উপনির্বাচন সিসিটিভি ক্যামেরায় মনিটরিং করছে ইসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৭ পিএম
উপনির্বাচন
সিসিটিভি ক্যামেরায় মনিটরিং করছে ইসি

নিউজ ডেস্ক : নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুম। সেখান থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে গাইবান্ধা-৫ আসনের নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ দিন সকাল সাড়ে ৮ থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলবে। সকাল থেকেই কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গাইবান্ধা জেলার ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে এই আসন গঠিত। আসনটিতে ভোটার রয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন, মোট ১৭টি ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ১৪৫টি এবং ভোটকক্ষ রয়েছে ৯৫২টি। মোট ১ হাজার ২৪২টি সিসিটিভির মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

গাইবান্ধার এই আসনে মোট ৩২টি চরাঞ্চল রয়েছে। প্রত্যন্ত অঞ্চলের এসব ভোটকেন্দ্রের প্রতিটি কেন্দ্রে ভোট প্রদান প্রক্রিয়া সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোটকক্ষে একটি করে এবং কেন্দ্রপ্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা, এরআগে বাতিলকৃত গাইবান্ধা-৫ উপনির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় গাইবান্ধা-৫ এর পুনরায় অনুষ্ঠিত উপনির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image