• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বেনাপোল বন্দরে পণ্যবাহী ৫টি ট্রাক আগুনে পুড়ল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
পণ্যবাহী ৫টি ট্রাক আগুনে পুড়ল
আগুনে পুড়ল ট্রাক

ডেস্ক রিপোর্টার: ব্লিচিং পণ্যবাহী ৫টি ভারতীয় ট্রাক অগ্নিকাণ্ডে পুড়ে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে বেনাপোল স্থলবন্দরে। এ সময় আগুনে ট্রাকে থাকা পণ্য এমনকি আশপাশের অন্যান্য আমদানি পণ্যও কিছুটা পুড়ে যায়।

শুক্রবার (১৫ এপ্রিল) ভোর পৌনে ৫টার দিকে বেনাপোল বন্দরের টিটিআই টার্মিনালে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও স্থানীয়দের সহযোগিতায় টানা ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে তারা বন্দরের মধ্যে একটি ট্রাকে আগুন জ্বলতে দেখে ছুটে আসেন। সঙ্গে সঙ্গে আগুন ছড়িয়ে পড়লে আশপাশে থাকা আরও ৪টি ট্রাক পুড়ে যায়। পরে খবর পেয়ে গ্রামবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বন্দরের মধ্যে রাখা ৫টি ভারতীয় ব্লিচিং পাউডারবাহী ট্রাকসহ বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে বন্দরের অব্যস্থাপনায় বারবার অগ্নিকাণ্ডে ক্ষতির শিকার হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।

সিঅ্যান্ডএফ ব্যবসায়ী মোস্তাফিজ্জোহা সেলিম জানান, ব্লিচিং পাউডারের তেজস্ক্রিয়া থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। বন্দরের অব্যবস্থাপনায় বারবার এভাবে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীরা ক্ষতির শিকার হলেও বন্দরের কোনো দায়ভার নেই। এ নিয়ে গত ১০ বছরে বেনাপোল বন্দরে ৫ থেকে ৬ বার বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছে। এতে শত শত কোটি টাকার পণ্য পুড়ে অনেক আমদানিকারক পুঁজি হারিয়ে পথে বসেছেন বলেও জানান তিনি।

বেনাপোল বন্দর পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, এর আগেও কয়েকবার ব্লিচিং পাউডার থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এবার অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে তদন্ত কমিটি করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

দুর্ঘটনা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image