• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সারাদেশে শুভ জন্মাষ্টমী উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:৫৩ পিএম
ভগবান, শ্রীকৃষ্ণ
ঢাকেশ্বরী মন্দিরে জন্মাষ্টমীর পূজা

নিউজ ডেস্ক: বিশ্ববাসী করোনা থেকে মুক্তি পাক। এই প্রার্থনা করে বাংলাদেশের সর্বত্র উদযাপিত হয় সনাতন ধর্মের ভগবান শ্রীকৃষ্ণে জন্মদিন শুভ জন্মাষ্টমী। সোমবার সকাল থেকে পুরান ঢাকাসহ সারাদেশে এক যোগে পালিত হয়েছে জন্মাষ্টমী।  স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ধর্মীয় আচার-বিধি পালন করা হয়। ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এবার অনুষ্ঠিত হয়নি জন্মাষ্টমীর শোভাযাত্রা, মিছিল ও সমাবেশ। দিনটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দিয়েছেন। সোমবার ছিল সরকারি ছুটির দিন।.

সমগ্র বিশ্ব ব্রহ্মাণ্ডের বিশ্ব পিতার জন্ম তিথি,
অসুর দমনে সত্যের আলো জ্বালাবার রীতি।।.

তোমারে বধিবে যে গোকুলে বাড়িছে সে। বসুদেব ও দেবকী মায়ের অষ্টম গর্ভের সন্তান নন্দদুলাল লোহার গারদে জন্ম নিয়েছিলেন। কোন বাধা, কোন শক্তি, কোন কৌশল, অবরুদ্ধ করতে পারেনি ভগবানের জন্মকে। প্রচণ্ড ঝড় জল বৃষ্টি সাক্ষী রেখে কাল নাগের পরিবেষ্টনে উত্তাল যমুনা পার হয়ে ঝুড়িতে করে পৌঁছে গেলেন যশোদা মায়ের কোলে। পুত্র সুখ দিতে। ভগবান কে বুকে ধরে ধন্য হলো, পূর্ণ হল যশোদা মায়ের মাতৃ সুখ। গোপাল হয়ে গোকুলে তে সমস্ত ব্রজবাসী  মায়েদের চোখের মনি, খেয়ে ননী, হলেন গোপাল ননী। কত সোহাগ আদরের কত লীলা করলেন তিনি, ধন্য হলো ব্রজবাসী। রাখাল বালক হয়ে কালিয়দমন করলেন তিনি সহদর বন্ধু রইল সাথে। ভগবানের মহিমা বর্ণনা করা যায় না মনুষ্য মুখে।.

ভগবান নন্দদুলাল যশোদা নন্দন গোপালের জন্মদিন পালনে গৃহস্থের কৃষ্ণ চেতনার দেব কক্ষ থেকে সকল সদস্যদের পক্ষ হতে আপামর জনগণের জন্য রইল আন্তরিক প্রীতি শুভেচ্ছা অভিনন্দন  ভালোবাসা ও ভক্তিপূর্ণ প্রণাম। নিজ নিজ বাসগৃহ মন্দিরে যে যেখানে যেমন ভাবে পারেন নিষ্ঠার সাথে প্রেমময় ভগবান গোপালের জন্মদিন পালন করুন। ভগবানের জন্মাষ্টমী পালনের মধ্য দিয়ে সকলের পরিবারে আশিস ঝরে পড়ুক। 
। চেতনার লাগি গৃহস্থের কৃষ্ণ চেতনা। জয় শ্রীকৃষ্ণ। . .

ঢাকানিউজ২৪.কম / এসডি

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image