• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দাম বাড়িয়ে তামাকের ব্যবহার কমাতে হবে:  ধর্ম প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৩ এএম
দাম বাড়িয়ে তামাকের ব্যবহার কমাতে হবে
ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

নিউজ ডেস্ক : দাম বাড়িয়ে তামাকের ব্যবহার কমাতে হবে বলে মন্তব্য করেছেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।  

২২ মার্চ রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন আয়োজিত জাতীয় শিশু দিবস উদ্‌যাপন এবং কিশোর-কিশোরীদের অংশগ্রহণে ধূমপান ও তামাকবিরোধী শপথপাঠ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।

প্রতিমন্ত্রী বলেন, মাদক-তামাক নিয়ন্ত্রণে আইন প্রয়োগের মাধ্যমে নতুন প্রজন্মকে নিরুৎসাহিত করতে হবে। ধূমপানের ক্ষতি থেকে অধূমপায়ীদের রক্ষায় প্রকাশ্যে ধূমপান বন্ধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রচলিত সিগারেটের পাশাপাশি বৈদ্যুতিক সিগারেটও আইনের আওতায় আনতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করতে কাজ করছে।   

ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে তামাকমুক্ত সমাজ গড়ে তোলা সকলের দায়িত্ব।

স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান শারিতা মিল্লাত সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত  ছিলেন স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. নিজাম উদ্দিন আহমেদ, টোব্যাকো ফ্রি কিডস-এর উপদেষ্টা মোঃ আতাউর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image