• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের পথে :  বাণিজ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৭ এএম
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের পথে
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

নিউজ ডেস্ক : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ১০ জানুয়ারি, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এদিনে বাঙালি জাতি স্বাধীনতার পূর্ণ স্বাদ পেয়েছিল। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছিল, ঠিক তখনই বাধা হয়ে আসে কোভিড-১৯। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী দৃষ্টিভঙ্গি ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণে আমরা সঠিক পথেই এগিয়ে যাচ্ছি। বিশ্বের উন্নত দেশগুলো যখন অর্থনৈতিকভাবে খারাপ সময় কাটাচ্ছিল, সে সময়ও বাংলাদেশের অর্থনীতি সচল ছিল।

বাণিজ্যমন্ত্রী মঙ্গলবার ঢাকায় আগারগাঁওয়ে ২৮ নম্বর ওয়ার্ড এলাকায় ফ্যামিলি কার্ডধারী মানুষের মাঝে চলতি জানুয়ারি মাসের টিসিবি’র ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মেহনতি মানুষের জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করে গেছেন, তাদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের এক কোটি সীমিত আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে বঙ্গবন্ধুর হাতে গড়া টিসিবি’র মাধ্যমে তেল, ডাল, চিনিসহ কয়েকটি নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয়ের কার্যক্রম শুরু করা হয়। দেশব্যাপী এখন এক কোটি পরিবারকে মাসে একবার এ সকল পণ্য দেয়া হচ্ছে, এতে উপকৃত হচ্ছে প্রায় পাঁচ কোটি মানুষ। এজন্য সরকারকে বছরে পাঁচ হাজার কোটি টাকার বেশি ভর্তুকি দিতে হচ্ছে। তবে মানুষকে কিছুটা হলেও স্বস্তি দেয়ার জন্য পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের এ কার্যক্রম অব্যাহত রাখা হবে।

 মন্ত্রী আরো বলেন, জাতির পিতা  আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা বাস্তবায়নের দিক এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ ইতিমধ্যে সফলভাবে জাতিসংঘ ঘোষিত এমডিজি অর্জন করে পুরস্কৃত হয়েছে। ২০৩০ সালের আগেই এসডিজি অর্জন করে ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। বাংলাদেশ অর্থনৈতিকভাবে আগের যে কোনো সময়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী। নিজের অর্থে বাংলাদেশ বড় বড় প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ এলডিসি গ্র্যাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে, ২০২৬ সালে তা কার্যকর হবে। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার মাত্র।

এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, ট্রেডিং করপোরেশন অভ্ বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আরিফুল হাসান, ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ ফোরকান হোসেন এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবি’র সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image