• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
বাকেরগঞ্জে
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ (বরিশাল): ওরা আমার মুখের ভাষা কাইরা নিতে চায়, মোদের গরব মোদের আশা আ-মরি বাংলা ভাষা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশালের বাকেরগঞ্জে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

২১ ফেব্রুয়ারি মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় বরিশালের বাকেরগঞ্জ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। প্রথম প্রহরে বাকেরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ, বরিশাল -৬ আসনের সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনা, পৌর  মেয়র লোকমান হোসেন ডাকুয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, উপজেলা  প্রশাসন, বাকেরগঞ্জ থানা পুলিশ, আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বাকেরগঞ্জের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ। 

এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সকল বেসরকারি ভবনে সঠিক নিয়মে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা  হয়। 

ভোর ৭ টায় বাকেরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে  প্রভাত ফেরি শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। শেষে  চিত্রাঙ্গন প্রতিযোগিতা রচনা প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image