• ঢাকা
  • শনিবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গোপন নথি উদ্ধার, মার্কিন রাজনীতিতে তোলপাড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২১ এএম
গোপন নথি উদ্ধার, মার্কিন রাজনীতিতে তোলপাড়
প্রেসিডেন্ট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : এখন যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদরা একের পর এক গোপন নথি উদ্ধারের ঘটনায় আলোচনার কেন্দ্রে। দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের পর এবার নথি উদ্ধার হয়েছে সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বাসভবন থেকে।

চলতি সপ্তাহেই নতুন করে প্রেসিডেন্ট জো বাইডেনের বাসভবনে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি নথি উদ্ধার করেন গোয়েন্দারা। সেই আলোচনা এখনো শেষ হয়নি। 

এবার নতুন করে আলোচনায় এসেছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তার ইন্ডিয়ানার বাসভবন থেকে বেশ কয়েকটি নথি উদ্ধার করা হয়েছে। পেন্সের আইনজীবী জানান, উদ্ধার হওয়া এসব নথি এরই মধ্যে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের হাতে হস্তান্তর করা হয়েছে। তবে নথিগুলোতে কী আছে বা সেগুলো কোন সময়ের তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ট্রাম্পের শাসনামলে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের সময়েরই নথি এগুলো। 

জানা গেছে, উদ্ধার হওয়া নথিগুলো পর্যালোচনা শেষে জাতীয় আর্কাইভে পাঠানো হবে। তবে বিষয়টি নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি মাইক পেন্স। 

এর আগে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়ি থেকে নথি উদ্ধারের ঘটনায় বেশ আলোচনা শুরু হয় মার্কিন রাজনীতিতে। ইস্যুটিকে রাজনীতিকরণ করে ট্রাম্পকে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচন থেকে দূরে রাখতে চাচ্ছে ডেমোক্র্যাটরা- এমন অভিযোগ রিপাবলিকানদের।  

অন্যদিকে, নথি উদ্ধারের ঘটনায় বড় বিতর্কের মুখে পড়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। রিপাবলিকানদের পাশাপাশি সমালোচনা করতে ছাড়ছেন না তার দল ডেমোক্র্যাটিক পার্টির নেতারাও।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image