• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাওয়ের সাবেক এমপি খাদেমুল ইসলামের মৃত্যুবার্ষিকী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪৬ পিএম
সাবেক এমপি খাদেমুল ইসলামের মৃত্যুবার্ষিকী
সাবেক এমপি খাদেমুল ইসলাম

ঠাকুরগাও প্রতিনিধি: ১৭ই ডিসেম্বর ঠাকুরগাও-১ আসনের সাবেক সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম খাদেমুল ইসলামের ২৫ তম মৃত্যুবার্ষিকী ।   

এ উপলক্ষে তাঁর পরিবার ও স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ।    

মরহুম খাদেমুল ইসলাম ছাত্র জীবনেই বঙ্গবন্ধুর আদর্শ ও তাঁর নেতৃত্বে আস্থাশীল হয়ে রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরবর্তী তে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহনের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধে অংশ নেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানকে সপিরবারে হত্যার পর সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মী দের উপর যে জুলুম নির্যাতন নেমে আসে সেই রোষানল থেকে তিনি-ও মুক্তি পাননি । তাকে দশ মাস কারাগারে অন্তরীণ রাখা হয় ।     

জেল থেকে মুক্তি পেয়ে তিনি ৭৫ পরবর্তী আওয়ামী রাজনীতির সবচেয়ে সংকটাপন্ন সময়ে ঠাকুরগাঁও মহকুমা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব গ্রহন করে দলকে সংগঠিত করেন । এরই ধারাবাহিকতায় পরবর্তী তে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সভাপতি নির্বাচিত হন। মৃত্যু পর্যন্ত তিনি সফলভাবে সভাপতির দায়িত্ব পালন করেন ।   

তিনি ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ঠাকুরগাও-১ আসন হতে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন ।  অবশেষে ১৯৯৬ সালের ১৭-ই ডিসেম্বর হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই জননেতা । 

ঢাকানিউজ২৪.কম / গৌতম চন্দ্র বর্মন/কেএন

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image